অবতক খবর,১৫ জুন: আজ বহরমপুর লিপিকা মেমোরিয়াল গার্লস হাই স্কুলে ওয়েস্ট বেঙ্গল স্কুল এ্যান্ড মাদ্রাসা ক্লার্ক অ্যাসোসিয়েশন মুর্শিদাবাদ জেলা ইউনিটের পক্ষ থেকে প্রথম করণিক জেলা সম্মেলনের আয়োজন করা হয় ।

প্রায় ২০০(দুইশত) স্কুল এবং মাদ্রাসার ক্লার্ক এই জেলা সম্মেলনে অংশ নেন। উপস্থিত ছিলেন সহকারী জেলা বিদ্যালয় পরিদর্শক মহাশয় মাননীয় রুহুল আমিন সাহেব মহাশয়, বহরমপুর লিপিকা মেমোরিয়াল গার্লস হাই স্কুলের প্রধান শিক্ষিকা শালীনি ভট্টাচার্য্য মহাশয়া , সংগঠনের রাজ্য সভাপতি বিশ্বজিত মিত্র এবং বিশ্বজিত সাঁতরা মহাশয়। রাজ্য কমিটির সদস্য বিনোদ দাস, ভানুলাল মন্ডল, অসিতকুমার মন্ডল এবং নদীয়া জেলার সহসম্পাদক শ্রী সোনা গোপাল ব্যানার্জী মহাশয়।

সহ সভাপতি বিশ্বজিত মিত্র করনিকদের উচ্চতর বেতন কাঠামো, প্রমোশন এবং শিক্ষাগত যোগ্যতা উচ্চ মাধ্যমিক এবং কম্পিউটার প্রশিক্ষিত করা এবং ও.ডি.এল মাধ্যমে বি. এড এবং বি. লিস্ করিয়ে স্কুল ও মাদ্রাসা সার্ভিস কমিশনের মাধ্যমে সহশিক্ষক এবং লাইব্রেরীয়ান পদে নিয়োগের পরীক্ষায় ১০% সংরক্ষণের দাবি জানান।

সহ বিদ্যালয় পরিদর্শক মহাশয় করনিকদের এই দাবির প্রতি সহমর্মিতা প্রকাশ করেন। প্রথম করনিক জেলা সম্মেলনের মাধ্যমে মুর্শিদাবাদ জেলার নতুন জেলা কমিটি গঠিত হয়। নতুন জেলা সভাপতি নির্বাচিত হন দ্বিজেন্দ্রনাথ মাঝি এবং জেলা সম্পাদক নির্বাচিত হন অমিত কুমার দেবনাথ।