নিজস্ব সংবাদদাতা :: অবতক খবর :: ২৫শে ডিসেম্বর :: নৈহাটী :: আজ নৈহাটি ১ নম্বর প্লাটফর্মের টিকিট কাউন্টারের সামনে উত্তর ২৪ পরগণা জেলার ছাত্র পরিষদের পক্ষ থেকে দুঃস্থ ও গরিবদের মধ্যে মিষ্টি পরিবেশন করা হয়। আর এই উদ্যোগ গ্ৰহণ করেছেন উত্তর চব্বিশ পরগণা জেলা ছাত্র পরিষদের সভাপতি পরীক্ষিত নাগ ও সাধারণ সম্পাদক অংকুর ভট্টাচার্য্য।

উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উত্তর ২৪ পরগণা জেলার ব্যারাকপুর লোকসভা ছাত্র পরিষদের ইনচার্জ সুব্রত চক্রবর্তী, বিশিষ্ট সমাজসেবী পরেশ চন্দ্র সরকার, ঋষি বঙ্কিম ব্লক কংগ্রেসের সভাপতি পার্থ চন্দ্র সহ ভাটপাড়া যুব কংগ্রেসের সভাপতি দেবজ্যোতি মুখার্জী সহ প্রমুখ নেতৃবর্গ।

উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশিষ্ট সমাজসেবী পরেশ বাবু জানান, যারা সমাজে অবহেলিত, সরকারের পক্ষ থেকে যাদের কোন সাহায্য করা হয় না অথচ অন্যান্যরা বড়দিন উপলক্ষে যেখানে সবাই আনন্দে মেতে উঠেছে,পিকনিক করছে সেই জায়গায় দাঁড়িয়ে দুস্থ গরিব মানুষদের মুখে যদি একটু হাসি ফোটানো যায় সেই উদ্দেশ্যে এই উদ্যোগ।

ভারতীয় জাতীয় কংগ্রেসের মূলধারা মানুষের সেবা করা। এক প্রশ্নের উত্তরে, অংকুর আচার্য্য বলেন, গত দুই থেকে তিন মাস আগের থেকে প্রাথমিক স্তরে পরিকল্পনা ছিল কিন্তু কী হবে তার রূপ দান করবে তাই নিয়ে চিন্তিত। তারপরই ঠিক করা হয় ২৫শে ডিসেম্বর গরিব-দুঃখীদের মিষ্টি বিতরণ করা হবে।

তারই মধ্যে পরীক্ষিৎ বাবু জানান, ভারতীয় জাতীয় কংগ্রেস দলটি কখনো মানুষকে ধর্মের ভিত্তিতে বিভাজন করে না বলে মনে করেন। এছাড়া আরো জানান তারা কলেজ স্টুডেন্ট তাদের কাছে আর্থিক সুযোগ নেই আর তারা নিজেদের পকেট খরচা থেকে টাকা বাঁচিয়ে আজ এই কর্মসূচি পালন করে।

এছাড়াও তারা সমাজের কাছে বার্তা দেন এই দুস্থ গরিব মানুষেরা যারা সমাজের কাছে অবহেলিত কিন্তু এরা সমাজের একটি অঙ্গ। এই সভ্য সমাজকে মাথায় রাখতে হবে এরা সমাজের একটা অঙ্গ তাই এদের কথা ভাবতে হবে।