অবতক খবর, মালদা: শুক্রবার গভীর রাতে মালদা জেলার তুলসিহাটা বাস স্ট্যান্ড সংলগ্ন এলাকায় বঙ্গীয় গ্রামীণ বিকাশ ব্যাংকে মেন গেটে তালা ভেঙে চুরির চেষ্টার অভিযোগ। ব্যাংক সূত্রে খবর, সকালে ব্যাংক কর্মীরা ব্যাংক খুলতে আসলে দেখতে পায় গেটের দুটি তালা ভাঙা অবস্থায় রয়েছ্‌ আরেকটি তালাতে ভাঙার দাগ রয়েছে।

ব্যাংকের ম্যানেজার বিশ্বদ্বীপ নাথ জানিয়েছেন, শনিবার সকাল সাড়ে আটটার নাগাদ ব্যাংক খুলতে আসলে ব্যাংকের সামনের দুটি মেন গেটের তিনটি তার মধ্যে একটি তালা ভাঙা ছিল একটি তালা কাটা ছিল, অন্য তালাতে ভাঙা ডাগ ছিল এবং দরজা দুটি খোলা ছিল। এসমস্ত দেখে আমরা হরিশ্চন্দ্রপুর থানায় খবর দিই। পুলিশের উপস্থিতিতে আমরা প্রাথমিকভাবে ব্যাংকের সমস্ত কিছু খতিয়ে দেখে কিছু চুরি হয় নি বলেই মনে হচ্ছে। মনে হচ্ছ চোর তালা ভাঙলেও কিছু চুরি করতে পারেনি।এ ব্যাপারে পুলিশ এ অভিযোগ আমরা দায়ের করেছি।

তিনি আরো জানা,ন আমাদের ব্যাংকে কোন সিসিটিভি ক্যামেরা নে্‌ তবে এ ব্যাপারে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। ব্যাংকের নিজস্ব কোন সিকিউরিটি নেই । ২৪ ঘন্টা ব্যাংকের সামনে সিভিক পুলিশ মোতায়েন থাকে চার-পাঁচজন করে।

স্থানীয় বাসিন্দা আজরাইল রেজা জানালেন, দিনের পর দিন তুলসিহাটা অঞ্চলে অপরাধ বেড়ে চলেছে। কিছুদিন আগে তুলসিহাটা এক সিএসপি কর্মীকে গুলি করা হল্‌ তার কিছুদিন পরে পরপর তিনবার একই শোরুমে চুরির ঘটনা ঘটলো। আর গতকাল রাটে বাস স্ট্যান্ড সংলগ্ন এলাকায় গ্রামীণ ব্যাংকে তালা ভেঙে চুরির চেষ্টা। এভাবে দিনের পর দিন তুলসিহাটা নিরাপত্তা বিঘ্নিত হচ্ছে। অবিলম্বে এই এলাকায় পুলিশি নিরাপত্তা ব্যবস্থা আরো জোরদার করা হোক। রাত বাড়লে টহলদারিতে জোর দেওয়া হোক।

এদিন গচিয়া থেকে আসা সন্ধ্যা দাস নামে এক মহিলা জানান, তিনি সকালবেলায় ব্যাংকে এসেছেন দলের টাকা তোলা উদ্দেশ্যে। এসে শুনতে পেলেন গতকাল রাতে ব্যাংকে চুরির চেষ্টা হয়েছে। তাই ব্যাংকের স্বাভাবিক কাজকর্ম শুরু হতে দেরি হচ্ছে। এলাকার নিরাপত্তা আরো বাড়ানো হোক এটাই চান সন্ধ্যা দেবী। এদিকে ব্যাংকে তালা ভাঙার খবর পেয়ে হরিশ্চন্দ্রপুর থানার পুলিশ ছুটে আসে। ব্যাংক কর্তৃপক্ষের কাছে অভিযোগ পেয়ে ঘটনার তদন্ত শুরু করেছে হরিশ্চন্দ্রপুর থানা পুলিশ।