বিনয় ভরদ্বাজ , অবতক খবর, ২২শে মার্চ ::  দেশ জুড়ে হু হু করে বাড়ছে ফের করোনা রোগীদের সংখ্যা। হঠাৎ করে ফের এভাবে বাড়তে থাকা করোনা রোগীদের সংখ্যা দেখে উদ্বিগ্ন কেন্দ্র সরকার। অবস্থা চিন্তাজনক দেখে বুঝে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে নিয়ে বৈঠক করেছেন। তবে শুধু কেন্দ্র নয় রাজ্যে অবস্থায় কিভাবে দেখা দিয়েছে করোনা রোগীদের গ্রাফে বৃদ্ধি। গত 24 ঘন্টায় করুণার রোগে রোগীর সংখ্যা বেড়েছে 368 জন। covid19india.org তথ্য অনুযায়ী রাজ্যে 24 ঘন্টায় মৃত্যু হয়েছে দুজনের। কলকাতাতে একজন ও হুগলিতে মারা গেছেন আরেকজন।

এবারও কিন্তু কলকাতাতেই কোভিড রোগীদের সংখ্যায় বেশি ,128 জন আক্রান্ত হয়েছেন গত 24 ঘন্টায় ।উত্তর 24 পরগনা 79 জন, দক্ষিণ 24 পরগনা 26 জন, হাওড়াতে 29 জন, হুগলিতে 21 জন, ও বীরভূমে 15 জন।

রাজ্যে এভাবে কোভিড রোগীদের বৃদ্ধি দেখে নবান্নের পক্ষ থেকে জেলাশাসকের সতর্ক করা হয়েছে সতর্ক করা হয়েছে স্বাস্থ্যকর্মী ডাক্তার ও রাজ্যে এভাবে কোভিড রোগীদের বৃদ্ধি দেখে নবান্নের পক্ষ থেকে জেলাশাসকের সতর্ক করা হয়েছে। সতর্ক করা হয়েছে স্বাস্থ্যকর্মী, ডাক্তার ও নার্সদের। তাছাড়া কেউ সর্তকতা অবলম্বন করতে বলা হয়েছে সাধারণ মানুষকে। মাস্ক পরা বাধ্যতামূলক এবং দূরত্ব বজায় রাখতে বলা হয়েছে নবান্ন তরফ থেকে। শুধু তাই নয় সামাজিক যেকোনো অনুষ্ঠানে সর্তকতা অবলম্বন করতেও স্বাস্থ্য বিধি মেনে যেকোনো অনুষ্ঠানের নির্দেশ দিয়েছে নবান্ন।

রাজ্যের মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় রাজ্যের সমস্ত জেলা শাসক এবং পুলিশ সুপারদের নিয়ে ভিডিও কনফারেন্সিংয়ের বৈঠক। তাদেরকে উচিত নির্দেশ দেওয়া হয়েছে কোভিড সম্পর্কে। এছাড়াও জনসাধারণের জন্য ব্যবহৃত যানবাহনেও কোভিদ প্রটোকল মানতে হবে বলে নির্দেশ দিয়েছে নবান্ন।

রাজ্যে আসন্ন 2021 এ নির্বাচনকে মাথায় রেখে নবান্নর পক্ষ থেকে সমস্ত রাজনৈতিক দলগুলিকে ক্ষেত্রে স্বাস্থ্য বিধি মানার আবেদন জানিয়েছেন মুখ্য সচিব। বলা হয়েছে যে সমস্ত জায়গায় করোনা পজিটিভ রোগী ধরা পড়ছে সে সমস্ত জায়গায় প্রতিনিয়ত মনিটরিং করতে হবে ঠিক আগের মতই।

হাসপাতালগুলোতে সমস্ত রকম পরিকাঠামো রিভিউ চেয়ে পাঠিয়েছে নবান্ন।তাছাড়া উপযুক্ত অক্সিজেনের ব্যবস্থা ঠিক রাখার জন্য নির্দেশ দেয়া হয়েছে সমস্ত হাসপাতালগুলিতে ।জেলায় জেলায় অ্যাম্বুলেন্স পরিষেবা এবং বিভিন্ন পরিষেবা কে একটিভ রাখার নির্দেশ দিয়েছে নবান্ন।