অবতক খবর,২৯ জুনঃ আজ জেলা কংগ্রেস কার্যালয় সাংবাদিক বৈঠকে অধীর রঞ্জন চৌধুরী ভুয়ো রেশন কার্ড সম্বন্ধে বললেন যে এটা তো ঘটনা যে পশ্চিমবঙ্গে ভুয়ো রেশন কার্ড পাওয়া গিয়েছে, এবং পশ্চিমবঙ্গে ভুয়ো রেশন কার্ড যে আছে, আমরা বলার আগে মমতা ব্যানার্জি যখন এমপি ছিলেন তখন ভারতবর্ষের পার্লামেন্টে বারবার করে তিনি এই দাবি করতেন।

তিনি বলতেন বাংলাদেশের নাগরিকরা পশ্চিমবঙ্গে এসে রেশন কার্ড তাদের করে দিয়ে ভারতের নাগরিক দেখানো হচ্ছে ভোটের জন্য বাম সরকার সেই সময় রেশন কার্ড করে দিয়েছেন বলে সংসদে মমতা ব্যানার্জি পার্লামেন্টে অনেকবার এই দাবি করেছেন। অধীর বলেন এটা আমাদের অভিযোগ না এটা তখনকার এমপি বর্তমান মুখ্যমন্ত্রী সাংসদের বারবার ভুয়ো রেশন কার্ড বামফ্রন্ট সরকার করে দিয়ে তাদেরকে ভোটারের স্বীকৃতি দিয়ে ছেন ।

সেই সংসদ মমতা ব্যানার্জি যখন মুখ্যমন্ত্রী হলেন তখন সেই বুয়ো ভোটার সেই বাংলাদেশি ভোটার ভুয়ো রেশন কার্ড মুখ্যমন্ত্রীর আমলে প্রশ্রয় পেল বলে মনে হচ্ছে। নাহলে আজকে এত লক্ষ লক্ষ ভুয়ো রেশন কার্ড ভুয়া ভোটার কি করে হলো। অধীর রঞ্জন চৌধুরী বলেন এই ভুয়া ভোটার কে সামনে রেখে ভারতবর্ষের বিজেপি পার্টি বাংলাদেশের অনুপ্রবেশের কথা বলে সেই ভুয়ো রেশন কার্ড কে সামনে রেখে মমতা ব্যানার্জীও বাংলাদেশি অনুপ্রবেশের কথা বলেছিলেন, অধীর বলেন মনে রাখবেন একদিন এই বাংলায় ভুয়া ভোটার দেখিয়ে এই বাংলার মুখ্যমন্ত্রী। বাংলাদেশে অনুপ্রবেশকারী তকমা দিয়েছিল, তারপর অমিত শাহ নরেন্দ্র মোদি বিজেপি পার্টি এই সমস্ত মানুষকে বাংলাদেশী সাজিয়ে সারা পশ্চিমবঙ্গে তারা আশ্রয়ের কথা বলেছিল।

অধীর চৌধুরী বলেন আমরা চাই যারা নাগরিক তারা রেশন পাক রেশন না পাওয়াটা এবং ৬৮ লক্ষ্য যে ভুয়া রেশন কার্ড তালিকার কথা বলা হচ্ছে এটা কিন্তু খুব বড় দুর্নীতি, এবং এটা যদি সত্যি হয় তাহলে খাদ্য দপ্তরের মন্ত্রী পশ্চিমবঙ্গ সরকার ছাড়া কখনো সম্ভব নয়।