অবতক খবর,৩ আগস্ট,বাঁকুড়া:- বজ্রপাতে বাঁকুড়ায় মৃত্যু হল তিন জনের।ঘটনায় আহত হয়েছেন আরো চার জন। আজ দুপুরে ঘটনাটি ঘটেছে বাঁকুড়ার বড়জোড়া ব্লকের হাট আশুড়িয়া এবং পাত্রসায়ের থানার গড়িয়া গ্রাম এলাকায়।

জানা গেছে, মৃতদের নাম জাহিরুল শেখ,মঙ্গলা বাউরী। এই ঘটনায় আহত হয়েছেন মন্দিরা বাউরী,সজলা বাগদী,সনকা বাউরী ও ঋতু বাউরী। আহতদের বড়জোড়া সুপার স্পেশালিটি হাসপাতালে আনা হয়েছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, মৃত দুই ও আহত চার ব্যাক্তি প্রত্যেকের বাড়ি বাঁকুড়ার সোনামুখী থানার পিয়ারবেড়া গ্রামে। জমিতে ধান রোপণের কাজ করতে বড়জোড়া ব্লকের পার্শ্ববর্তী হাট আশুড়িয়া এলাকার কোটালপুকুর গ্রামে আসেন তাঁরা।
জানা গেছে, কোতালপুকুর গ্রাম লাগোয়া একটি জমিতে এদিন ধান রোপণের কাজ করছিলেন পুরুষ ও মহিলা মিলিয়ে দশ জন। দুপুরে আচমকাই বৃষ্টি শুরু হয়। এই সময়ই বজ্রপাত হলে শ্রমিকদের প্রায় সকলেই লুটিয়ে পড়েন। ঘটনায় কমবেশি আহত হন সকলেই। এরমধ্যে ৬ জনের আঘাত গুরুতর থাকায় তাঁদের দ্রুত উদ্ধার করে বড়জোড়া সুপার স্পেশালিটি হাসপাতালে নিয়ে গেলে দুই ব্যাক্তিকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকরা। বড়জোড়া সুপার স্পেশালিটি হাসপাতালে আহতদের দেখতে যান স্থানীয় বিধায়ক আলোক মুখোপাধ্যায়।
অন্যদিকে পাত্রসায়ের ব্লক এর ধগড়িয়া রুইদাস পাড়ায় বজ্রপাতে মৃত্যু হয় এক মাঝ বয়সী মহিলার মৃতের নাম কাকলি রুইদাস(৩০)। স্থানীয় সূত্রে জানতে পারা যায়, মৃত ওই মহিলা কাজ করতে মাঠে গিয়েছিলেন ঠিক তখনই বজ্রপাতে মৃত্যু হয় তাঁর। সঙ্গে সঙ্গে স্থানীয় বাসিন্দা এবং পাত্রসায়র থানার পুলিশ দ্রুততার সাথে নিয়ে আসে পাত্রসায়ের ব্লক প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্র এবং সেখানেই চিকিৎসকরা তাকে মৃত বলে ঘোষণা করেন। এরপর পাত্রসায়র থানার পুলিশ মৃতদেহ ময়নাতদন্তের জন্য বিষ্ণুপুর জেলা হাসপাতালে পাঠায়।