অবতক খবর,২২ সেপ্টেম্বর: পলাশী-মাঝিপাড়া গ্রাম পঞ্চায়েতের অন্তর্গত সাঁতরাগাছি হাটে দুই স্বর্ণ ব্যবসায়ী দোকান। গতকাল ভোররাত আনুমানিক সাড়ে তিনটে থেকে চারটের মধ্যে দোকানের শাটার, তালা ভেঙে ওই দুই সোনার দোকান মিলিয়ে প্রায় ৪০ লক্ষ টাকার স্বর্ণ সামগ্ৰী লুট করে নিয়ে যায় চোরেরা।
যদিও ওই বাজার ঘন বসতি এলাকায়। কিন্তু বাজারের সব সুব্যবস্থা থাকলেও ব্যবস্থা নেই নজরদারির।
রাতের বেলা দুইজন প্রহরীকে রেখে দিলেও ব্যবসায়ী সমিতি কয়েক মাস আগে তাদেরকে ছাড়িয়ে দেয় এবং এই সুযোগে উত্তর ২৪ পরগণা জেলার বীজপুর থানার অন্তর্গত পলাশী-মাঝিপাড়া গ্রাম পঞ্চায়েতের বিভিন্ন সোনার দোকানে চোরের দল রাতের অন্ধকারে লুট করে নিয়ে যায়।
আমরা ব্যবসায়ী সমিতির সাথে কথা বলে, জানতে পারি এই সুবিশাল মার্কেটে একটিমাত্র সিসিটিভি ক্যামেরার ব্যবস্থা করা আছে। সেটি শুধু বড় রাস্তার ক্ষেত্রে। বাকি বাজারের ভেতরে কোন সিসিটিভি ক্যামেরার ব্যবস্থা নেই।
বীজপুর থানা অঞ্চলে বিগত ২০ দিনের মধ্যে প্রায় ৬-৭টি সোনার দোকানে এইরকম দুঃসাহসিক চুরির ঘটনা ঘটেছে। তা সত্ত্বেও এখনও পর্যন্ত কেউ ধরা পড়েনি। পুলিশ প্রশাসনের ভূমিকায় ক্ষোভ প্রকাশ করেছেন ব্যবসায়ী মহল।
পরপর এতগুলো চুরির ঘটনা ঘটায় ব্যবসায়ী থেকে সাধারণ মানুষ সকলেই নিরাপত্তাহীনতায় ভুগছেন এবং প্রশ্ন তুলেছেন পুলিশ প্রশাসনের ভূমিকায়।