উৎপল রায় :: অবতক খবর :: ময়নাগুড়ি ::   লকডাউনে চতুর্থ সপ্তাহে সাধারণ মানুষেরা সংকটে দিন কাটাচ্ছে। নেই কোন কাজকর্ম তাই সাধারণ শ্রমিকরা ঘরবন্দি , এরই মাঝে সাংবাদিকের ক্যামেরায় ধরা পড়লো জলঢাকা নদীতে মাছ ধরার পালা , আর ওই জলঢাকা নদী থেকে আজ স্থানীয়দের হাতে ধরা পরল এক বিশাল আকৃতির বাঘাইরমাছ। ওই মাছটি দেখার জন্য ধুপগুড়ি ও ময়নাগুড়ি ব্লকের মাঝামাঝি রানীরহাটমোর এলাকার লোক জমায়েত।

জানা যায় ওই মাছটির ওজন প্রায় ৬৫ কেজি জানা যায় জলঢাকা নদীর জল কিছুটা কমাতে স্থানীয় বাসিন্দারা দেখতে পায় । এবং মাছটিকে ধরার জন্য এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয় । অবশেষে চারজন লোক মাছটিকে ধরতে পারে ।

কথায় আছে বাঙালির খাবার পাতে মাছ না থাকলে অসম্পুর্ণ । আর জলঢাকা নদীর মাছ বরাবরই সকলের কাছে প্রিয়। রাতে প্রচন্ড ঝড়বৃষ্টি হওয়ায় ও সকাল থেকেই বৃষ্টি পড়ায় নদীর জল বাড়তে শুরু করে। আর নদীতে মাছের আনাগোনা শুরু হয়। এমনি সময় প্রায় ৬৫ কেজি ওজনের বাঘাইর মাঝের দেখা মেলে। মাছটি এতই বড়ো জনসাধারণ দেখে উল্লাসে ফেটে পড়ে। মাছ প্রেমিদের মুখে শোনা যায় জলঢাকা নদীর মাছ খুবই সুস্বাদ ,ওই মাছটিও খুবই ভালো হবে এলাকাবাসী জানান। ওই মাছ কিনতেই উপছে পড়া ভির শুরু হয় রানীর হাটমোর এলাকায়।