অবতক খবর,১২ জানুয়ারি: নৈহাটি বিধানসভার অন্তর্গত শিবদাসপুর পঞ্চায়েত অঞ্চলে মাটির মাফিয়াদের দৌরাত্ম্য বেড়েই চলেছে। দিন হোক কিংবা রাত, সব সময় চলছে সেখান থেকে মাটি পাচার। আর এই মাটি পাচারের জেরে অতিষ্ঠ হয়ে উঠেছেন স্থানীয়রা। গাড়ির আওয়াজে তাদের রাতের ঘুম উড়েছে, এমনকি দিনের বেলাতেও দ্রুতগতির এই মাটির গাড়ি গুলির জন্য তারা রাস্তায় চলাফেরা করতে পারছেন না।

স্থানীয় প্রশাসন থেকে শুরু করে সকলেই সবকিছু জানেন। কিন্তু কোনো আইনি ব্যবস্থা নেই তাদের জন্য। অতএব বলতে গেলে সকলেই নীরব দর্শকের ভূমিকা পালন করছেন।

বড় বড় জেসিবি দিয়ে সেখানে অনবরত চলছে মাটিকাটার কাজ। তারপর সেগুলি ছোট গাড়ি, ডাম্পার ইত্যাদিতে ভর্তি হয়ে বেরিয়ে যাচ্ছে সেখান থেকে।

এলাকাবাসীরা বলছেন, আমরা কি রাতে একটু শান্তিতে ঘুমাতেও পারবোনা? এদের বিরুদ্ধে অভিযোগ করেও কোন লাভ হয় না। তবে কি এইভাবেই বেআইনি কাজ তারা দিনের পর দিন করেই চলবে?

অন্যদিকে এলাকাবাসীদের আরও অভিযোগ,এই বৃষ্টির সময় রাস্তাঘাট সবকিছুই নষ্ট করে দিয়েছে এই বালি মাফিয়ারা। আর এদের সরাসরি মদত দিচ্ছে নৈহাটি থানা প্রশাসন। তারা জানাচ্ছেন, এই মাটি মাফিয়ারা নৈহাটি থানার ডাকবাবুর সঙ্গে রফা করে রমরমিয়ে চালাচ্ছে তাদের কারবার। কিন্তু এর ফলে যে স্থানীয় মানুষ সমস্যার সম্মুখীন হচ্ছে তার কোনো গুরুত্ব নেই তাদের। আমরা বিধায়ক এর কাছে অনুরোধ করছি তিনি যাতে বিষয়টি দেখেন। কারণ রাস্তাঘাট ধুলোয় ছেয়ে গেছে, অন্যদিকে বৃষ্টি হলে রাস্তাঘাট কাঁদায় পরিণত হচ্ছে।

তারা প্রশ্ন তুলেছেন, এই মাটি মাফিয়ারা যেভাবে রাস্তাঘাট, বাড়ি ঘর ধুলোয় ভর্তি করে দিয়েছে, সেই সঙ্গে ধুলো দিয়েছে প্রশাসনের চোখেও। এইভাবে আর কতদিন চলবে?