অবতক খবর,১৬ জানুয়ারি,বাঁকুড়া:- প্রথম ডোজ নিয়ে দ্বিতীয় ডোজ নেয়নি 68 হাজার মানুষ, চিন্তিত জেলা স্বাস্থ্য দপ্তর । ইতিমধ্যে জেলায় শেষ পাওয়া বুলেটিন অনুযায়ী পজিটিভ কেস 2000 ছাড়িয়েছে পজিটিভ কেস রয়েছে 2233 জন।

জেলায় করোনার বাড়বাড়ন্তের মাঝেই এক শ্রেনীর মানুষের দ্বিতীয় ডোজের সময় পেরানোর পরেও দ্বিতীয় ডোজ না নেওয়ায়  উদ্বেগ বেড়েছে বাঁকুড়া জেলা স্বাস্থ্য দফতরের। প্রথম ডোজ নেওয়ার সময় যে উতসাহ ছিল উপভোক্তাদের। কিন্তু দ্বিতীয় ডোজ নেওয়ার ক্ষেত্রে এক শ্রেনীর মানুষের অনীহা তৈরি হয়েছে। আর তার জেরে সময় পেরিয়ে গেলেও জেলার একটা বড় অংশের মানুষ দ্বিতীয় ডোজ নিতে অংশ নেননি বলেই মত জেলা স্বাস্থ্য দফতরের।

গত ১১ জানুয়ারী পর্য্যম্ত জেলা স্বাস্থ্য দফতরের শেষ খবর অনুযায়ী বিষ্ণুপুর ও বাঁকুড়া স্বাস্থ্য জেলায় প্রায় ৬৮ হাজার মানুষ এখনো দ্বিতীয় ডোজ নেননি। যাদের দ্বিতীয় ডোজের সময় পেরিয়ে  ১ মাস অতিক্রান্ত হয়ে গেছে।  জেলা স্বাস্থ্য দফতর  ইতিমধ্যেই  শনাক্ত করে ওভার ডিউদের দ্বিতীয় ডোজ দিতে জোর পদক্ষেপ নিতে শুরু করেছে। প্র‍য়োজনে আইন মূলক ব্যবস্থা নিতে পারে জেলা স্বাস্থ্য দফতর ও জেলা প্রশাসন।।।

দ্বিতীয় ডোজ সম্পন্ন করে বিষ্ণুপুরের বাসিন্দা সীমন্ত কর্মকার জানান দ্বিতীয় ডোজ নিয়েও সর্বদা করোনাভাইরাস এর সাথে লড়াই করছি, যারা প্রথম ডোজ নিয়ে দ্বিতীয় ডোজ নেয়নি তাদের উদ্দেশ্যে তিনি বলেন তারা যেন তাড়াতাড়ি দ্বিতীয়ত সম্পন্ন করেন না হলে তাদের জন্য চিন্তায় পড়েছেন জেলাবাসী ।