অবতক খবর , পিন্টু প্যাটেল , বর্ধমান :- ১৫ অক্টোবর আনুষ্ঠানিকভাবে শেষ হয়েছে মুখ্যমন্ত্রীর পথশ্রী অভিযানের সূচনা। ইতিমধ্যেই পূর্ব বর্ধমান জেলায় মোট ৭৩৩টি রাস্তাকে এই পথশ্রী অভিযানে সামিল করা হয়েছে। পূর্ব বর্ধমান জেলা পরিষদের সভাধিপতি শম্পা ধাড়া জানিয়েছেন, ইতিমধ্যেই এই পথশ্রী অভিযান নিয়ে জেলার সমস্ত বিধায়ক, পঞ্চায়েত সমিতির সভাপতি, বিডিও, গ্রাম পঞ্চায়েতের প্রধান ও নির্বাহী আধিকারিক, জেলা পরিষদ ও পঞ্চায়েত সমিতির পূর্ত কর্মাধ্যক্ষদের নিয়ে বৈঠক করা হয়েছে।

তিনি জানিয়েছেন, প্রথমে এই রাস্তার কাজ ৩১ডিসেম্বরের মধ্যে শেষ করার কথা থাকলেও সময়সীমা বাড়িয়ে আগামী ২০২১ সালের জানুয়ারী মাসের মধ্যে করার নির্দেশ দেওয়া হয়েছে রাজ্য থেকে।

কিন্তু ইতিমধ্যেই জেলা প্রশাসনের এই বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হয়েছে ৩১ জানুয়ারী নয়, পূর্ব বর্ধমান জেলায় ১৫ জানুয়ারীর মধ্যেই সমস্ত রাস্তার কাজ শেষ করা হবে। তিনি জানিয়েছেন, বৈঠকে কড়া নির্দেশ দেওয়া হয়েছে , কোনোভাবেই কাজে ঢিলেমি দেওয়া যাবে না। শম্পা ধাড়া জানিয়েছেন, এই ৭৩৩টি রাস্তার মধ্যে জেলা পরিষদের নিজস্ব রাস্তা রয়েছে ৮৮টি। যার দৈর্ঘ্য মোট ৩০৩ কিলোমিটার। এছাড়াও রয়েছে ৪৩টি রাস্তা পঞ্চায়েত সমিতির অধীনে। গ্রাম পঞ্চায়েতের অধীনে রয়েছে ৯৬২.৯৭ কিলোমিটার রাস্তা। সভাধিপতি জানিয়েছেন, জেলা পরিষদের নিজস্ব এই রাস্তা নির্মাণ ও পুর্ননির্মাণের জন্য মোট ৭০ কোটি টাকা বরাদ্দ করা হয়েছে।