অবতক খবর,১ সেপ্টেম্বরঃ আজ রাজ্য জুড়ে পালিত হচ্ছে পুলিশ দিবস আর এই পুলিশ দিবস। আর এই পুলিশ দিবস উপলক্ষে কাঁপা সাব ট্রাফিক গার্ডের উদ্যোগে এক ‘সিট অ্যান্ড ড্র’ কম্পিটিশনের আয়োজন করা হলো। এই প্রতিযোগিতাটি আয়োজন করা হয়েছিল কাঁচরাপাড়া ইন্ডিয়ান গার্লস হাই স্কুলে। সেখানে উপস্থিত ছিলেন স্কুলের সমস্ত শিক্ষিকারা। পাশাপাশি উপস্থিত ছিলেন কাঁপা সাব ট্রাফিক গার্ডের ওসি কুমারেশ ঘোষ,টিআই কুতুব বাবু সহ বিশিষ্ট অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন শিল্পী ধীমান দাস।
এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন প্রায় ৫১ জন ছাত্রী।’সেফ ড্রাইভ সেভ লাইফ’ এই বিষয়ের উপরেই ছিল আজকের এই আঁকা প্রতিযোগিতা।

এ প্রসঙ্গে কুমারেশ বাবু জানালেন, স্বতঃস্ফূর্তভাবে এই স্কুলের ছাত্রীরা এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছেন, এতে আমরা খুব খুশি। তারা যে বিষয়গুলি বুঝতে পেরেছে এতেই আমরা অত্যন্ত আনন্দিত।

অন্যদিকে এই স্কুলের প্রধান শিক্ষিকা রুপা ম্যাডাম জানালেন যে, এমন একটি বিশেষ দিনে এমন একটি প্রতিযোগিতার আয়োজন এবং সেই জন্য আমাদের স্কুলকে বেছে নেওয়ায় আমরা অত্যন্ত গর্বিত। বিভিন্ন শ্রেণীর ছাত্রীদের আমরা এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে উৎসাহ প্রদান করি। আর এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করে মেয়েরাও অত্যন্ত খুশি।

অপরদিকে টিআই কুতুব বাবু জানান, এতজন অংশগ্রহণকারীর মধ্যে চার জনকে বেছে নেওয়া অত্যন্ত কঠিন ছিল আমাদের পক্ষে।তবে এরকম একটি প্রতিযোগিতায় আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন চিত্রশিল্পী ধীমানবাবু উপস্থিত থাকায় বিষয়টি অত্যন্ত সহজ হয়ে গেছে। এই ধরণের প্রতিযোগিতার আয়োজনের জন্য তিনি কুমারেশ বাবুকে ধন্যবাদ জানান।

এই প্রতিযোগিতায় ৫১ জন ছাত্রীর মধ্যে চার জনকে বেছে নেওয়া হয়। যার মধ্যে প্রথম স্থান অধিকার করে অনন্যা ব্যাপারী(৭ম শ্রেণী), দ্বিতীয় সঞ্চিতা সরকার(৭ম শ্রেণী), তৃতীয় আহেলী কর্মকার(৯ম শ্রেণী) এবং চতুর্থ স্থান অধিকার করেছে পূর্ণিমা দাস(১০ম শ্রেণী)।

এইরকম একটি প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পেরে ছাত্রীরাও অত্যন্ত খুশি।

অন্যদিকে এ প্রসঙ্গে আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন চিত্রশিল্পী ধীমান বাবু জানিয়েছেন,এটি একটি প্রশংসনীয় উদ্যোগ আর এমন একটি প্রতিযোগিতায় আমাকে আমন্ত্রণ জানানো হয়েছে মুখ্য বিচারক হিসেবে এতে আমি অত্যন্ত গর্বিত বোধ করছি। ৫১ জনের‌ মধ্যে চারজনকে বেছে নেওয়া অত্যন্ত কঠিন ছিল। সকলেই খুব ভালো উপস্থাপনা করেছেন। যেহেতু আমাদের বলা হয়েছিল চারজনকে বেছে নিতে সেই কারণে আমরা চারজনকে বেছে নিই।