অবতক খবর , রণজিৎ যাদব , উত্তর দিনাজপুর :- বামপন্থী ছাত্র-যুব সংগঠনের নবান্ন অভিযানে পুলিশি হামলার প্রতিবাদে উত্তর দিনাজপুর জেলার রায়গঞ্জ শহরে বিক্ষোভ মিছিল ও প্রতীকি পথ অবরোধ করল সিপিআইএম।

রায়গঞ্জ শহরে মিছিল ও পথ অবরোধের নেতৃত্ব দেন সিপিআইএম উত্তর দিনাজপুর জেলা সম্পাদক অপূর্ব পাল। বামপন্থী ছাত্র-যুবদের উপর রাজ্য সরকারের পুলিশের এই নির্মম অত্যাচারের প্রতিবাদে আগামীকাল ১২ ঘন্টার বনধের ডাক দিয়েছে রাজ্য বামফ্রন্ট। বামফন্টের ডাকা বনধকে সমর্থন জানিয়েছে কংগ্রেস।

সকলের জন্য শিক্ষা ও স্বাস্থ্যের দাবি এবং শূন্যপদে নিয়োগের দাবিতে ডি ওয়াই এফ আই ও এস এফ আই সহ ৮ টি বামপন্থী ছাত্র-যুব সংগঠন বৃহস্পতিবার নবান্ন অভিযান করে। রাজ্যের পুলিশ ছাত্র-যুবদের প্রতিহত করতে লাঠিচার্জ, জলকামান চালায়। পুলিশের নির্মম আক্রমণে বহু ছাত্র যুব গুরুতর আহত হয়। পুলিশের এই নৃশংস অত্যাচারের প্রতিবাদে আগামীকাল ১২ ঘন্টার বনধের ডাক দেয় রাজ্য বামফ্রন্ট।

এদিকে কলকাতায় ছাত্র যুবদের উপর আক্রমণের প্রতিবাদে উত্তর দিনাজপুর জেলার রায়গঞ্জ শহরে বিক্ষোভ মিছিল ও পথ অবরোধ কর্মসূচি নেয় উত্তর দিনাজপুর জেলা সিপিআইএম। রায়গঞ্জ শহরের রাজপথে বিক্ষোভ মিছিল পরিক্রমা করার পর শহরের বিবেকানন্দ মোড়ে প্রতীকি অবরোধ করে সিপিএম। সিপিএম উত্তর দিনাজপুর জেলা সম্পাদক অপূর্ব পাল জানিয়েছেন, আজকের নবান্ন অভিযানের ঘটনায় পুলিশ ছাত্র ও যুবদের উপর যে আক্রমণ হেনেছে তার তীব্র নিন্দা করার পাশাপাশি আগামীকাল উত্তর দিনাজপুর জেলায় স্বতঃস্ফূর্তভাবে বনধ পালন করার জন্য সাধারন মানুষের কাছে আহ্বান রাখছি।