অবতক খবর, বীজপুরঃ চলতি বছরেই রাজ্যের ১১১ টি পুরসভা এবং পুরনিগমে ভোট হতে চলেছে । এরই মধ্যে হালিসহর পুরসভা সহ বেশ কয়েকটি পুরসভার অবলুপ্তি ঘটিয়ে গঠিত হতে চলেছে বারাকপুর পুরনিগম। ঠিক তার আগে হালিশহর পুরসভার পুর বোর্ড জঞ্জাল সাফাই কর্মীদের নিয়ে এক গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিয়ে নিল ।  জঞ্জাল বিভাগের কর্মীদের  স্থায়ীকরণ করার সঙ্গে তাদের মাস মাইনে বাড়ানো হল। যদিও পুরসভার এই সিদ্ধান্ত ঘিরে ইতিমধ্যেই রাজনৈতিক বিতর্ক দানা বেঁধে গিয়েছে।

বিরোধীদের দাবি, শুধুমাত্র ভোট ব্যাঙ্কের দিকে তাকিয়ে পুরভোটের আগে চমক দেওয়ার রাজনীতি এই সিদ্ধান্ত । হালিশহর পুরসভার চেয়ারম্যান অংশুমান রায় জানিয়েছেন, ১০৮ জন জঞ্জাল কর্মীর দৈনিক মাইনে ছিল ২২১ টাকা , এখন তা বেড়ে দাড়িয়েছে ২৫৬ টাকা। আর ৬৭ জন জঞ্জাল কর্মী পেতেন ১৭১ টাকা করে , এখন তা বেড়ে দাড়িয়েছে ২২১ টাকা । মোট ১৭৫ জঞ্জাল কর্মীকে ক্যাজুয়াল কর্মী হিসেবে হালিশহর পুরসভায় নিয়গ করা হচ্ছে এবং এই কর্মীদের পেনশন ব্যবস্থার আওতায় আনা হয়েছে।

সোমবার হয়ে গেল হালিসহর পুরসভার পুর বোর্ডের শেষ বোর্ড মিটিং । আর এই শেষ বোর্ড মিটিং-এ জঞ্জাল বিভাগের কর্মীদের ক্যাজুয়াল কর্মীদের পদে নিয়োগ ঘিরে রাজনৈতিক বিতর্ক শুরু হয়ে গিয়েছে।