অবতক খবর, কলকাতাঃ বৃহস্পতিবার রাজ্যের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় বিধাননগরে রাজ্যের সমস্ত বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের নিয়ে মিটিং করেছেন । রাজ্যে চলতি বছর কলকাতা এবং হাওড়া পুরনিগম সহ ১১১ টি পুরসভায় ভোট ।

পুরভোট নিয়ে রাজ্যপাল জগদীপ ধনকর রাজভবন থেকে প্রেস বিবৃতি দিয়ে বলেছেন, পুরভোট শান্তিপূর্ণ এবং নির্বিঘ্নে করার জন্য রাজ্য নির্বাচন কমিশন সব রকমের ভূমিকা নিক । দরকার হলে অফিসারদের বদলি করা হোক । সঙ্গে কমিশন কি কি পদক্ষেপ নেওয়া হল তা যেন রাজ্যপালকেও জানানো হয় ।

এই প্রসঙ্গে সাংবাদিকদের মুখোমুখি হয়ে  তৃণমূলের মহাসচিব তথা রাজ্যের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় বলেছেন, ‘এটা রাজ্যপালের নিজস্ব বক্তব্য । রাজ্যপাল এখন শিক্ষা থেকে রাজ্যের দিকে ঘুরে গিয়েছেন । এই বিষয়ে রাজ্য নির্বাচন কমিশন উত্তর দেবে । এই নিয়ে আমার কোন মন্তব্য নেই ।

তৃণমূলের মহাসচিব এও বলেছেন, রাজ্যের মুখ্যমন্ত্রী এবং তৃণমূল দল বিশ্বাস করে অবাধ গণতন্ত্রে ।শান্তভাবে মানুষ যাতে তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারে এই বিষয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় অনেক দিন আগে থেকেই লড়াই শুরু করেছিলেন ।  রাজ্যপালের নামা না করে পার্থ চট্টোপাধ্যায় বলেছেন ,১৯৯৩ সালেই মমতা বন্দ্যোপাধ্যায় নো আইডেনটিটি, নো ভোট দাবি তুলেছিলেন । এই ইতিহাস জানতে হবে যারা এমন ধরনের মন্তব্য করছেন ।