অবতক খবর: বিজেপি সাংসদের পর এবার পুনর্নির্বাচন ও পুনর্গণনার দাবি জানিয়ে বুধবার আদালতের দ্বারস্থ মোট ৯ তৃণমূল ও নির্দল প্রার্থী। আদালতে পিটিশন দাখিল করে অভিযোগ তুলেছেন কেউ জিতেও শংসাপত্র পাননি বলে অভিযোগ। কেউ আবার কাঠগড়ায় তুলেছেন প্রিসাইডিং অফিসারকে। আগামী শুক্রবার এই মামলার শুনানির সম্ভাবনা।

জানা গিয়েছে ২ জন নির্দল ও ৭ জন তৃণমূল প্রার্থী এদিন আদালতের দ্বারস্থ হয়েছেন। তাঁরা প্রত্যেকেই পূর্ব মেদিনীপুরের। কারও অভিযোগ, ভোটে জিতেও শংসাপত্র পাননি। কেউ অভিযোগ করেছেন ব্যালট পেপারে প্রিসাইডিং অফিসারের সই নেই বলে। বুধবার বিচারপতি অমৃতা সিনহার এজলাসে এ বিষয়টি উল্লেখ করা হলে মামলা দায়েরর অনুমতি দিয়েছে আদালত।

প্রসঙ্গত, পঞ্চায়েত নির্বাচনে মনোনয়ন পর্ব থেকে ফল প্রকাশ, প্রতিটি ক্ষেত্রেই রাজ্যের শাসকদলকে নিশানা করেছে বিরোধীরা। গণনার দিন একাধিক জয়ী বিজেপি ও সিপিএম প্রার্থীর অভিযোগ, তাঁদের শংসাপত্র দেওয়া হচ্ছে না। কেউ গণনায় ব্যাপক কারচুপি হয়েছে বলে অভিযোগ করেছে। এই পরিস্থিতিতে গত মঙ্গলবার পুনর্নির্বাচন চেয়ে আদালতের দ্বারস্থ হন বিজেপি সাংসদ জ্যোতির্ময় সিং মাহাতো। এবার পুনরায় ভোট ও পুনর্গণনার আবেদন জানিয়ে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ তৃণমূল ও নির্দল প্রার্থী।