অবতক খবর,২৮ এপ্রিলঃ বহরমপুর মোল্লা গড় মোড়ে পুকুরের মালিক সরকারি নির্দেশ অমান্য করায় বহরমপুর পৌরসভা আজ থেকে পুকুরের মালিকানা বহরমপুর পৌরসভার অধীনে চলে আসে বলে জানান বহরমপুর পৌরসভার অফিসার শ্রীমনি মোহন চট্টোপাধ্যায়। তিনি বলেন পুকুরের যারা মালিক আছেন তাদের বারংবার পুকুর সংস্কার এবং পুকুর এনক্লোসমেন্ট হয়ে আছে তার জন্য ব্যবস্থা নিতে বলা হয়েছিল।

তারা কোনরূপ ব্যবস্থা না নেয়ার ফলে যেসব নির্দেশ দেয়া আছে যে পুকুর সংস্কার করে ব্যবহারযোগ্য অবস্থায় ফিরিয়ে আনতে হবে। এবং পুকুরের যে পরিমাপ ছিল সে স্থানে ফিরিয়ে আনতে হবে। তিনি বলেন এই নির্দেশ পুকুর মালিক অমান্য করায় আজ বহরমপুর পৌরসভার পক্ষ থেকে নির্দেশ পালন করা শুরু হলো। তিনি বলেন এলাকার যে সমস্ত নাগরিক গণ আছেন তাদের সুবিধার্থেই এই পুকুর সংস্কার এবং পুকুরের রক্ষণাবেক্ষণ দায়িত্ব আজ থেকে বহরমপুর মিউনিসিপালিটি গ্রহণ করল। যেহেতু মালিক তার দায়িত্ব পালনে অক্ষম এবং নাগরিকদের স্বার্থে কোনো রকম উদ্যোগ তার তরফ থেকে পাওয়া যায়নি, সেই কারণে বহরমপুর পৌরসভার যে আইনি অধিকার সেই আইনি অধিকার প্রয়োগ করা হচ্ছে বলে জানান বহরমপুর পৌরসভার এক্সিকিউটিভ অফিসার মনি মোহন চট্টোপাধ্যায়।

তিনি বলেন,এই পুকুর গুলো যে মুহূর্তে হাইকোর্টের কেসের আন্ডারে নেয়া হয়েছে সেখানেই পৌরসভা বেশি করে উদ্যোগ নিতে বাধ্য হয়েছে এছাড়া নাগরিক স্বার্থে প্রতিটি পুকুরের মালিক কে বহরমপুর পৌরসভার পক্ষ থেকে একই বক্তব্য জানানো হয়েছে যে পুকুরকে, পুকুর রাখুন। পুকুরকে ব্যবহারযোগ্য করে তুলুন নাগরিক স্বার্থে সুন্দর ও সুস্থ রাখার ব্যবস্থা করুন। জলাশয় ছাড়া শহর বা এলাকা বাসতে পারেনা।