নিজস্ব সংবাদদাতা :: অবতক খবর :: ২২শে নভেম্বর :: বসিরহাট :: ঠিক ঠাক বেতন কাঠামো তৈরির দাবিতে সরব হয়েছেন পশ্চিমবঙ্গের কয়েক হাজার পার্শ্ব শিক্ষক। বেতন কাঠামোর জন‍্য অনশনেও বসেছেন তারা।অনশনরত অবস্থায় ইতিমধ্যে এক পার্শ্ব শিক্ষকের মৃত্যুও হয়েছে। তার পরপরই অসুস্থ হয়ে পড়েন বসিরহাট মহকুমার প্রত‍্যন্ত সুন্দরবনের সন্দেশখালী ১নং ব্লকের শিয়ারা গ্রাম পঞ্চায়েতের রায়পুর প্রাথমিক বিদ্যালয়ের পার্শ্ব শিক্ষক তাপস বর।

বারো বছর আগে ২০০৭ সালে স্বল্প টাকার মাইনের বিনিময়ে ঐ স্কুলে তিনি শিক্ষকতা শুরু করেন। কিন্তু এক যুগ কেটে গেলেও বেতন কাঠামো ঠিক হয় নি। স্ত্রী দময়ন্তী ও কন‍্যা সন্তান হিয়া সহ সুন্দরবনের বড় কলাগাছী নদীর তীরে ন‍্যাজাটে এক চিলতে ঘরে কষ্টের সংসার। নিত‍্যদিনের মূল‍্যবৃদ্ধির সাথে পাল্লা দিতে গিয়ে একেবারে হিমশিম অবস্থা হতো তাপস বাবুদের মতো রাজ‍্যের কয়েক হাজার পার্শ্ব শিক্ষকের।ঠিক মতো বেতন কাঠামো তৈরির জন‍্য গত ১১ই নভেম্বর থেকে চলছে অনশন।

অনশনের দশ দিন কাটতে না কাটতেই অনাহারে অসুস্থ হয়ে পড়েন তাপস বর। ব্রেন হ‍্যামারেজ নিয়ে নীল রতন সরকার মেডিকেল কলেজে তাকে ভর্তি করা হয়। এখনও পর্যন্ত আশঙ্কাজনক অবস্থাতেই রয়েছেন তিনি। তার স্ত্রী তার স্বামীর দ্রুত আরোগ্য কামনার পাশাপাশি বেতন বৃদ্ধির জন‍্যেও সরব হন।