অবতক খবর সংবাদদাতা :: পারিবারিক জমি বিবাদের জেরে সোমবার সকালে মুর্শিদাবাদ জেলার ভগবানগোলার কানাপুকুরে একের পর এর বাড়িতে নির্বিচারে ভাঙচুর করে আগুন ধরিয়ে দেওয়া হয় । পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে এলাকায় বিশাল পুলিশ বাহিনী মোতায়েন করা হয়েছে। আগুন নিয়ন্ত্রণে আনতে এলাকায় এসেছে দমকলও।

স্থনীয় সূত্রে জানা গেছে, মাস খানেক ধরেই ওই এলাকায় দু’টি পাড়ার মধ্যে বিবাদ চলছিল। ছোটখাট বিষয় নিয়ে মাঝে মাঝেই সংঘর্ষ লাগতো ।আর মধ্যে রোজা চলাকালীনও সংঘর্ষ বাধে। ঈদের পরে মঙ্গলবার নবিপুর রহমান গোষ্ঠীর সঙ্গে ইসলাম গোষ্ঠীর নতুন করে সংঘর্ষ বাধে। এই সংঘর্ষ নবিপুর রহমান গোষ্ঠীর হালিম শেখ ও সায়রা বিবি আহত হন। তাঁদের গুরুতর অবস্থায় ভগবানগোলা গ্রামীণ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে হালিম শেখের অবস্থার অবনতি হলে তাঁকে কলকাতা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তির জন্য নিয়ে যাওয়া হয়। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় রবিবার রাতে তাঁর মৃত্যু হয়। মৃত্যু খবর আসার পরে সোমবার সকালে অগ্নিগর্ভ হয়ে ওঠে পুরো গ্রাম।

অভিযোগ, হালিম শেখের গোষ্ঠীর লোকজন প্রথমে ইসলাম শেখের আত্মীয়দের বাড়িতে নির্বিচারে ভাঙচুর করে ও আগুন ধরিয়ে দেয়। প্রথমে পালিয়ে গেলেও পরে পাল্টা হামলা করে ইসলাম শেখ গোষ্ঠীর লোকজনও। দু’পক্ষের তরফ থেকে এক ওপরের বাড়িতে অগ্নি সংসযোগ চালানো হয় সব মিলিয়ে মোট চোদ্দোটি বাড়িতে আগুন ধরিয়ে দেওয়া হয়হয়েছে বলে খবর ।

অবস্থা দেখে সেখানে ব্যাপক পুলিশ নামানো হয়েছে। গ্রামে পুলিশি টহলদারি শুরু হয়েছে। পুলিশ বাদী বাদী তল্লাশি চালু করেছে। হামলাকারীরা এলাকা ছেড়ে গাঢাকা দিয়েছে।