অবতক খবর: ‘এই রাজ্যের সরকার পাঁচ-ছ’মাসের মধ্যে পড়ে যাওয়া অসম্ভব নয়’এমনটাই মনে করেন রাজ্য বিজেপির সভাপতি সুকান্ত মজুমদার। শনিবার কেন্দ্রীয় মন্ত্রী শান্তনু ঠাকুর হুঁশিয়ারির সুরে বলেছিলেন,’আমি গ্যারান্টি দিচ্ছি পাঁচ মাসের মধ্যে এই রাজ্যের সরকার পড়ে যাবে।‘ বাংলার রাজনৈতিক মহলে এই নিয়ে জল্পনা শুরু হতেই বঙ্গ বিজেপির সভাপতি সুকান্তও ওই জল্পনা আরও উসকে দিলেন।

রবিবার সল্টলেকের সেক্টর ফাইভে বিজেপির দফতরে দলের সাংগঠনিক বৈঠকে যোগ দিতে এসেছিলেন সুকান্ত। শান্তনুর মন্তব্যের জবাবে সুকান্ত বলেন, ‘সরকার তো পাঁচ মাস ছ’মাস যখন খুশি পড়ে যেতে পারে। অসুবিধার তো কিছু নেই। সরকার কী ভাবে চলে। বিধায়কদের সমর্থনে। বিধায়কেরা মনে করল আমরা সমর্থন করব না। আমরা অন্য কাউকে সমর্থন করব। বিধায়কদের মনে হতেই পারে। না হওয়ার তো কিছু নেই। এমন গণ আন্দোলন শুরু হল যে বিধায়কেরা বলল আমরা আজ থেকে আর বিধায়ক পদে থাকব না। হাত জোড় করে সবাই বিধায়ক পদ ছেড়ে দিল। এরকমও গণআন্দোলন হতে পারে।’ রাজ্যে গণআন্দোলনে সম্ভাবনা কি আদৌ আছে? জবাবে সুকান্ত মজুমদার বলেন, ‘সবই সম্ভাবনা আছে। রাজনীতিতে কোনও সম্ভাবনাই অস্বীকার করা যায় না।’

যদিও এই দাবিকে গুরুত্ব দিতে নারাজ তৃণমূল। দলের মুখপাত্র কুণাল ঘোষ এই প্রসঙ্গে বলেন, ‘এরা তো ক্যালেন্ডার মেনে চলেন। এর আগেও তারিখ দিয়েছেন। এখনও দিচ্ছেন। সংবাদ মাধ্যমকে এঁরা দিন ভর বিস্ফো*রক খবর সরবরাহ করে বেড়ান’।