অবতক খবর , নরেশ ভকত, বাঁকুড়াঃ     সোমবার পশ্চিমবঙ্গ ধারা সেবকদের পক্ষ থেকে বাঁকুড়া জেলা শাসক দপ্তরে একটি স্মারকলিপি প্রদান করা হয়। এই কর্মসূচিতে পশ্চিমবঙ্গ ধারা সেবকরা অংশগ্রহণ করেন । তাঁরা তাঁদের তিন দফা দাবিতে এই কর্মসূচি গ্রহণ করেন । স্মারকলিপি প্রদান করার আগে তাঁরা বাঁকুড়ার তামলিবাঁধ থেকে একটি মিছিল করে জেলা শাসক দপ্তরে আসেন । সেখানে তাঁরা তাঁদিগে স্থায়ীকরণ ভাতা প্রদান ও সচিত্র পরিচয়পত্র প্রদানের দাবির পক্ষে বিক্ষোভ দেখান । এর পর তাঁরা স্মারকলিপি প্রদান করেন ।

এই বিষয়ে বিক্ষোভকারী এক ধারা সেবক জানান ২০১৭ সালে তাঁরা ধারা সেবক হিসেবে কাজে যোগ দেন । সেই সময় তাঁদিগে সান্মানিক মাসে সাড়ে সাত হাজার টাকা দেওয়ার কথা বলা হয় । কিন্তু এতদিন হয়ে যাওয়ার পরও বাঁকুড়া জেলার ৫৪০ জন ধারা সেবকদিগে সচিত্র পরিচয়পত্র প্রদান করা হয় নি ।

তাঁদের অভিযোগ যে ২০১৭ সালে বি ডি ও দপ্তর দ্বারা তাঁদিগে নিযুক্ত করার পর প্রথম তিন মাস পর তাঁরা সান্মানিক ভাতা পান কিন্তু তার পর তাঁরা আর কোন ভাতা পায় নি । তাঁদের অভিযোগ যে পঞ্চায়েত নির্বাচনের পর বহু ধারা সেবকদিগে কাজ থেকে সরিয়ে দেওয়া হয় । তাঁদের আশা যে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি তাঁদের সমস্যা দূর করার জন্য সচেষ্ট হবেন।