অবতক খবর,৯ জানুয়ারিঃ  পথ দুর্ঘটনায় মৃত্যু পরীক্ষার্থীর, গুরুতরভাবে ভাবে আহত আরো ১ পরীক্ষার্থী, জাতীয় সড়ক কর্তৃপক্ষের বিরুদ্ধে ক্ষোভ উগরে বিক্ষোভ স্থানীয়দের।

মালদা:পরীক্ষা দিতে যাওয়ার পথে বেসরকারি বাসের ধাক্কায় মৃত্যু হল এক কলেজ ছাত্রীর। গুরুতরভাবে জখম হলেন আরও এক কলেজ ছাত্রী। সোমবার দুপুরে ঘটনাটি ঘটেছে মালদহের চাঁচোল থানার গোবিন্দ পাড়া এলাকার ৮১ নম্বর জাতীয় সড়কে। ঘটনায় যখন ছাত্রীর অবস্থা আশঙ্কাজনক,তাকে মালদা মেডিকেল কলেজ ও হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে। ঘটনাকে ঘিরে ব্যাপক উত্তেজনা ছড়ায় এলাকায়। জাতীয় সড়ক অবরুদ্ধ করে রাখেন স্থানীয় বাসিন্দারা।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, মৃত ছাত্রীর নাম শামীম মিনারা পারভিন (২১) আহত ছাত্রীর নাম মুস্কান আরজু( ২১) এদের দুজনের বাড়ি মালদহের চাঁচলের ভেবা এলাকার কালিগঞ্জ গ্রামে। আজ সোমবার থেকে শুরু হয়েছে গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ের অধীনস্থ মালদাহের চাচোল কলেজের পঞ্চম সেমিস্টারের পরীক্ষা। মৃত ছাত্রী শামীম মিনারা পারভিন ও আহত ছাত্রী মুস্কান আরজুর পরীক্ষা কেন্দ্র পড়েছিল সামসি কলেজে। পরীক্ষার সময়সূচি অনুযায়ী, দাদার বাইকে করে বেরিয়েছিল পরীক্ষা কেন্দ্র পরীক্ষা দেওয়ার জন্য কিন্তু গোবিন্দপাড়া এলাকায় হঠাৎই দ্রুত গতিতে আসা একটি বেসরকারি বাস সেই চলন্ত বাইকটিকে সামনে থেকে সজোরে ধাক্কা মারে। বাসের চাকার তলায় গড়িয়ে চলে আসে পরীক্ষার্থী শামীম মিনারা পারভিন। ঘটনায় সেখানে মৃত্যু হয় শামীম মিনারার। স্থানীয় বাসিন্দারা তড়িঘড়ি করে আহত আরেক পরীক্ষার্থী মুসকান আর্যকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়, বর্তমানে আশঙ্কাজনক অবস্থায় তাকে মালদা মেডিকেল কলেজ ও হাসপাতালে স্থানান্তরিত করা হয়।

৮১ নম্বর জাতীয় সড়কের বেহাল রাস্তা থাকার কারণে প্রায়শয় ঘটছে এই পথ দুর্ঘটনা। জাতীয় সড়ক কর্তৃপক্ষের বিরুদ্ধে উদাসীনতার অভিযোগ তুলে বিক্ষোভে শামিল হন স্থানীয়রা। শুধু তাই নয়, একাধিক বেসরকারি বাস ও অন্যান্য যানবাহন সামসি থেকে চাঁচলের অভিমুখে ঢোকার পথে দ্রুতগতিতে আসেন যার কারনে প্রায়শয় ঘটছে পথ দুর্ঘটনা। স্থানীয় বাসিন্দা লাল মোহাম্মদ বলে,জাতীয় সড়ক কর্তৃপক্ষের উদাসীনতার কারণে আজ এই ছাত্রীর মৃত্যু হল। এছাড়াও বেশ কিছু বেসরকারি বাস এই রুটে চলাচলের সময় দ্রুতগতিতে চলাচল করে যার কারণে প্রায়শয় ঘটছে এই দুর্ঘটনা। প্রাণ যাচ্ছে পথচারীদের।

কলেজ ছাত্রীর মৃত্যুতে দুর্ঘটনাস্থলে গিয়ে শোক প্রকাশ করেছেন চাঁচোল কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ অজিত বিশ্বাস, তিনি বলেন খুব মর্মান্তিক দুর্ঘটনা। আমরা এভাবে এক ছাত্রীকে হারাবো ভাবতে পারিনি। এবং হাসপাতালে চিকিৎসাধীন আরও এক আহত ছাত্রীর দ্রুত সুস্থতা কামনা করি।

চাঁচল থানার পুলিশ জানায়,বেসরকারি বাস সহ চালককে আটক করে থানায় নিয়ে আসা হয়েছে।