অবতক খবর,২২ মার্চ: তৃণমূল উপপ্রধান ভাদু শেখের মৃত্যুকে কেন্দ্র করে অশান্ত রামপুরহাটের বগটুই গ্রাম। মঙ্গলবার সকালে মৃত উপপ্রধানের অনুগামীরা তাণ্ডব চালায় গ্রামে ৷ জ্বালিয়ে দেওয়া হয় একাধিক ঘর-বাড়ি ৷ আর সেই অগ্নিসংযোগের ঘটনায় অন্ততপক্ষে ৮ জনের মৃত্যু হয়েছে বলে খবর। একের পর এক দেহ উদ্ধারের ঘটনায় সন্ত্রস্ত পুরো বগটুই গ্রাম ৷ ঘটনাস্থলে যাচ্ছে সিআইডি-এর প্রতিনিধি দল।আরও দেহ উদ্ধারের সম্ভাবনা রয়েছে বলে আশঙ্কা করছে পুলিশ এবং দমকল ৷

গ্রামে মোতায়েল করা হয়েছে পুলিশ বাহিনী এবং কমব্যাট ফোর্স ৷ জারি রয়েছে আগুন নেভানো ও উদ্ধারকাজ।জ্বালিয়ে দেওয়া হয় একাধিক ঘর-বাড়ি ৷ আর সেই অগ্নিসংযোগের ঘটনায় অন্ততপক্ষে ৯ জনের মৃত্যু হয়েছে বলে খবর।একের পর এক দেহ উদ্ধারের ঘটনায় সন্ত্রস্ত পুরো বগটুই গ্রাম ৷ প্রসঙ্গত গতকাল বোমা মেরে তৃনমুল কংগ্রেসের উপ-প্রধানকে খুন করে দুষ্কৃতীরা ।তিনি বীরভূমের রামপুরহাট এক নম্বর ব্লকের বড়শাল গ্রাম পঞ্চায়েতের উপ-প্রধান ছিলেন। তার বাড়ি বীরভূমের রামপুরহাট থানার বগটুই গ্রামে।১৪ নম্বর জাতীয় সড়কের ধারে রামপুরহাট বগটুই মোড়ের কাছে তিনি বসে ছিলেন।

সেই সময় দুষকৃতকারীরা তার উপর চড়াও হয়ে এবং বোমা মারে বলে অভিযোগ। তাকে রক্তাক্ত অবস্থায় রামপুরহাট মেডিক্যাল কলেজ ও হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকেরা তাকে মৃত বলে ঘোষনা করে।যদিও ১০ বাড়িতে আগুন লাগার কথা মানতে নারাজ বীরভূমের তৃণমূল জেলা সভাপতি অনুব্রত মণ্ডল। তাঁর দাবি, টিভি সেটে বিস্ফোরণ হয়ে এই ঘটনা ঘটে থাকতে পারে! আবার অন্য কোনও কারণও থাকতে পারে। তবে তাঁর মতে, ১০ টি বাড়িতে আগুন লাগেনি, লেগেছে ৩-৪ টি বাড়িতে। রামপুরহাটের অগ্নিগর্ভ পরিস্থিতির কথা জেনেই কলকাতা থেকে হেলিকপ্টার করে ঘটনাস্থলে পৌঁছায় তৃণমূলের প্রতিনিধিদল। সেই দলে রয়েছেন ফিরহাদ হাকিম। রামপুরহাটের বিধায়ক আশিস বন্দ্যোপাধ্যায়।রামপুরহাটের ঘটনায় ডিজি-র রিপোর্ট তলব করল নবান্ন। এই ঘটনায় বিস্তারিত জমা দিতে নির্দেশ।

ঘটনার খবর পেয়েই তড়িঘড়ি বৈঠকে বসেন মুখ্যসচিব, স্বরাষ্ট্রসচিব, ডিজি ও এডিজি আইন-শৃঙ্খলা। তারপরই পুলিস সুপারের কাছ থেকে রিপোর্ট তলব করা হয়। এখনও পর্যন্ত অগ্নিদগ্ধ ওই বাড়িগুলি থেকে একাধিক দেহ উদ্ধার হয়েছে বলে জানা যাচ্ছে। তবে প্রশাসনের তরফে নির্দিষ্ট করে এখনও কোনও সংখ্যা জানানো হয়নি। পুরো এলাকা অগ্নিগর্ভ হয়ে রয়েছে। ঘটনাস্থলে রয়েছে বিশাল পুলিস বাহিনী। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা চলছে। কলকাতা থেকেও ঘটনাস্থলে যাচ্ছে সিআইডি-র টিম। একইসঙ্গে কে বা কারা উপপ্রধানকে খুন করল, তা নিয়েও তদন্ত শুরু করেছে পুলিস। তবে পুরো ঘটনা ঘিরেই ধোঁয়াশা রয়েছে। এলাকায় ব্যাপক আতঙ্ক ছড়িয়েছে এই ঘটনায়।