অবতক খবর :: মোথাবাড়ি :: ১৯ জুন::    মোথাবাড়ি নয়াবাজার উচ্চ বিদ্যালয়ে মুক্তমঞ্চের শিলান্যাস করা হল শুক্রবার। বিধায়ক সাবিনা ইয়াসমিনের হাত ধরে কাজ কাজের সূচনা হল। খুশি স্কুল কর্তৃপক্ষ-‌সহ এলাকার মানুষ। কালিয়াচক-‌২ ব্লকের পঞ্চানন্দপুর-‌১ গ্রাম পঞ্চায়েতের অন্তর্গত নয়াবাজার হাই স্কুল।

বিদ্যালয়ে কোনও মুক্তমঞ্চ ছিল না এতদিন। অগত্যা শ্রেণীকক্ষেই হত অনুষ্ঠান পালন । তাতে বিদ্যালয়ের পড়ুয়াদের সবাইকে সেখানে জায়গা দেওয়া যেত না, আবার অন্য কোথাও অনুষ্ঠান করা হলে পড়ুয়াদের দাঁড়ানোর জায়গা নিয়ে সমস্যা। ফলে সংশ্লিষ্ট পঞ্চায়েতকে স্কুলের তরফ থেকে বারবার জানানো হয় বিষয়টি। স্থানীয় বিধায়ককেও জানানো হয়। অবশেষে বিধায়ক তহবিলের ৮ লক্ষ টাকার কাজের অনুমোদন পাওয়া গেছে। অনুমোদন পাওয়ার পরই এদিন থেকে শুরু হয়ে গেল কাজ।

উপস্থিত ছিলেন স্কুল পরিচালন কমিটির সভাপতি আমিনুর আলম প্রমুখ। বিধায়ক সাবিনা ইয়াসমিন বলেন,‘‌’ বিদ্যালয়ে একটি মুক্তমঞ্চ করার ব্যাপারে আমাকে স্কুল কর্তৃপক্ষ থেকে স্থানীয়রা সকলেই জানিয়েছিলেন। আমি বিষয়টি জানার সাথে সাথে কাজে লেগে পড়ি। অবশেষে টাকার অনুমোদন পাওয়া গেছে। এখন সুষ্ঠুভাবে কাজটা শেষ হলে আরও আনন্দ পাবো। ” এলাকার এক শিক্ষক আব্দুল জাব্বার বলেন, ‘‘‌স্কুলে যে কোনও অনুষ্ঠান হলে সমস্যায় পড়তে হয় স্কুল কর্তৃপক্ষকে। এলাকার মানুষকেও বিষয়টি জানানো হয়। খুব ভালো করলেন বিধায়ক।”