নৈহাটির সাহেব কলোনি মোড় সংলগ্ন পূর্নানন্দ পল্লীতে বাড়ি ফিরে এল মৃত বৃদ্ধ। আর এই ঘটনায় স্বাভাবিকভাবেই চাঞ্চল্য ছড়িয়েছে গোটা অঞ্চলে। ঘটনার বিস্তারে জানা গেছে,গত বছরের নভেম্বরের ১০ তারিখ থেকে নিখোঁজ ছিলেন পূর্ণানন্দ পল্লীর বাসিন্দা মানসিক ভারসাম্যহীন ভূষণচন্দ্র পাল।

মাস খানেক খোঁজাখুঁজির পর পাল পরিবার নৈহাটি থানায় একটি নিখোঁজ ডায়েরি করেন। এর বেশ কিছুদিন পর নৈহাটি থানার পুলিশ অজ্ঞাতপরিচয় একটি বৃদ্ধের মৃতদেহ উদ্ধার করে। এরপর ভূষণবাবুর পরিবারের সদস্যদের দেহটি শনাক্ত করতে ডাকে নৈহাটি থানার পুলিশ। তারা ওই অজ্ঞাতপরিচয় বৃদ্ধের মৃতদেহ ভূষণবাবুর বলে শনাক্ত করেন। এরপর সেই দেহটি পাল পরিবারের হাতে তুলে দেয় পুলিশ।

মৃতদেহ দাহ করার পর শাস্ত্রমতে শ্রাদ্ধ-শান্তিও হয় ভূষণচন্দ্র পালের। কিন্তু গত শুক্রবারেই ঘটে বিপত্তি। শুক্রবার রাতে হঠাৎই বাড়ি ফেরেন ভূষণচন্দ্রবাবু। প্রথমে ভুত দেখছেন ভেবে হতচকিত হয়ে পড়ে পাল পরিবার। অবশেষে ভূষণবাবুর মুখে সবটা শুনে তারা বুঝতে পারেন আসল ঘটনা।

খোদ ভূষণবাবু বলেন,ভুল করে তিনি ট্রেনে উঠে দিল্লি চলে গিয়েছিলেন। কিন্তু আবার বহু কষ্টে খুঁজতে খুঁজতে নিজের বাড়ি ফিরছেন তিনি। কিন্তু যে বৃদ্ধের মৃতদেহ তারা ভূষণবাবু ভেবে সৎকার করেছিলেন সেই ব্যক্তির পরিচয় জানার চেষ্টা করছে পুলিশ।