অবতক খবর, সংবাদদাতা,কলকাতা :: স্বাস্থ্য ভবনের স্বাস্থ্য সাথী ভবনের গেটে ধর্ণায় বসল শতাধিক ফার্মাসিট চাকরিপ্রার্থীরা। বাঙালি হওয়ার কারণে এই নিয়োগ প্রক্রিয়া বাতিল করে দেওয়া হয়েছে এমনটাই অভিযোগ আন্দোলনকারীদের।

গত ২৯ মার্চ ২০১৮ সালে রাজ্যের বিভিন্ন জেলা হাসপাতালে ও জেলা প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রে ফার্মাসিট এর চাকরির জন্য অনলাইনের মাধ্যমে মেধা ভিত্তিতে ফর্ম ফিলাপ করা হয়। প্রায় ৭ মাস ধরে ডকুমেন্টস ভেরিফিকেশন হয়। সেই সময় বলা হয়, বাংলা লেখা ও বাংলা পড়া বাধ্যতামূলক। কিন্তু গত ১৭ ফেব্রুয়ারি ২০২০ তে গোটা নিয়োগ প্রক্রিয়া বাতিলের নোটিশ দেওয়া হয়। ফর্ম ফিলাপের টাকা ফেরত নিয়ে যাওয়ার জন্য নোটিশে বলা হয় চাকরিপ্রার্থীদের।

ফার্মাসিট এর চাকরিপ্রার্থীদের অভিযোগ, অনলাইনের মাধ্যমে ফর্ম ফিলাপ করা হয়। মেধা ভিত্তিতে ৫১২ জনকে নেওয়া হয়। দু বছর ধরে নিয়োগ প্রক্রিয়া চলার পর চলতি বছরের ১৭ ফেব্রুয়ারি নোটিশ জারি করে গোটা নিয়োগ প্রক্রিয়া বাতিল করা হয়। বারবার স্বাস্থ্য অধিকর্তাদের সঙ্গে দেখা করার পরও কোনো সুরাহা না পেয়ে আজ সল্টলেকে স্বাস্থ্য ভবনের স্বাস্থ্য সাথী ভবনের গেটের সামনে ধর্ণায় বসল রাজ্যের বিভিন্ন জেলা থেকে আসা শতাধিক ফার্মাসিট চাকরিপ্রার্থীরা।বাঙালি হওয়ার কারণে বাঙালি ফার্মাসিটদের এই নিয়োগ প্রক্রিয়া বাতিল করে দেওয়া হয়েছে এমনটাই অভিযোগ আন্দোলনকারীদের।