অবতক খবর,১৪ এপ্রিলঃ নিয়োগ দুর্নীতি মামলায় এবার মুর্শিদাবাদ জেলার বড়ঞার তৃণমূল কংগ্রেস বিধায়ক জীবনকৃষ্ণ সাহার বাড়িতে হানা দিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই। শুক্রবার দুপুর বারোটা নাগাদ সিবিআই আধিকারিকরা বড়ঞার তৃণমূল কংগ্রেস বিধায়কের বাড়িতে হানা দেন। কেন্দ্রীয় বাহিনীর জওয়ানদের বাইরে পাহারায় রেখে সিবিআই আধিকারিকরা বিধায়কের বাড়ির মূল গেটে তালা দিয়ে ভেতরে ঢুকে যান। বিধায়ক এবং তার পরিবারের সদস্যদের জিজ্ঞাসাবাদ করছে সিবিআই। এদিকে, বিধায়কের বাড়িতে সিবিআই হানা দেওয়ার পরেই আশেপাশের এলাকা ধীরে ধীরে ফাঁকা হতে শুরু করে। অনেক দোকানদার নিজেদের প্রতিষ্ঠান বন্ধ করে বাড়ি চলে যান। বড়ঞার তৃণমূল বিধায়ক জীবনকৃষ্ণ সাহা আন্দি এলাকায় স্ত্রী ও ছেলে মেয়েকে নিয়ে থাকেন। ওই বাড়িতেই বিধায়কের রেশন ডিস্ট্রিবিউশনের একটি বড় গোডাউন এবং অফিস রয়েছে বলে সূত্রের খবর। কেন্দ্রীয় তদন্তকারী দল যখন বিধায়কের বাড়িতে হানা দেয় সেই সময় বিধায়ক বাড়িতেই ছিলেন বলে জানা গেছে।

তদন্তকারীরা জীবনকৃষ্ণ সাহার বাড়িতে ঢুকেই পরিবারের সদস্যদের ফোনগুলো নিয়ে নেন। প্রসঙ্গত, কয়েক মাস আগে জীবনকৃষ্ণ সাহার বিরুদ্ধে চাকরি দেওয়ার নাম করে টাকা নেওয়ার অভিযোগ তুলেছিলেন এক মহিলা। পরবর্তীতে অবশ্য ওই মহিলা অভিযোগ প্রত্যাহার করে নেন। নিয়োগ দুর্নীতি মামলার প্রেক্ষাপটেই এই সিবিআই অভিযান বলে মনে করা হচ্ছে।

ইতিমধ্যেই নিয়োগ দুর্নীতির সঙ্গে জড়িত থাকার অভিযোগে মুর্শিদাবাদের নবগ্রামের তৃণমূল কংগ্রেস বিধায়ক কানাইচন্দ্র মণ্ডলের বিরুদ্ধে আদালতে চার্জশিট জমা পড়েছে। সূত্রের খবর, ওই মামলার তদন্ত চলাকালীনই সিবিআই আধিকারিকরা জানতে পারেন জীবনকৃষ্ণ সাহা একাধিক চাকরিপ্রার্থীর কাছ থেকে টাকা তুলেছেন।

চলতি বছরে বারংবার সিবিআই বা ইডি হানা দিচ্ছে মুর্শিদাবাদে। শাসক দলের সাথে জড়িত বিড়ি করখানা, চাল মিল, বস্ত্র প্রতিষ্ঠানে হানা দিচ্ছে কেন্দ্রীয় দল। জঙ্গিপুর মহকুমার বিভিন্ন মিলে, বহরমপুর সদরে বস্ত্র প্রতিষ্ঠানের পর এবার কান্দি মহকুমার আন্দিতে তৃনমূল বিধায়কের বাড়ীতে হানা দেয় সিবিআই। মূলত নিয়োগ দূর্নীতিকে ঘিরে আজকের এই হানা বলে প্রাথমিক ভাবে অনুমান করা হলেও আরো কোনো বিষয় আছে কিনা তা এখনও জানা যায়নি। কারণ সম্পূর্ণরূপে মূল ফটকে তালা বন্ধ করেই চলছে জিজ্ঞাসাবাদ পর্ব।