অবতক খবর,১৪ সেপ্টেম্বরঃ আজ জেলা কংগ্রেস কার্যালয়ের অধীর রঞ্জন চৌধুরী সাংবাদিক বৈঠকে গতকালকের বিজেপির নবান্ন অভিযান সম্বন্ধে বলেন বিজেপি বাংলায় ঘুমিয়ে পড়েছিল। এই তৃণমূল পার্টি বিজেপিকে আবার প্রাসঙ্গিক করে তোলার চেষ্টা করছে।

অধীর চৌধুরীর বলেন বিজেপি পার্টির ভোটের পর তারা কুম্ভকর্ণের ঘুমে আচ্ছন্ন ছিল তাদের এই বাংলায় ভোটের পর কোন অ্যাক্টিভিটিজ ছিল না, তাদের নিয়ে কোন আলোচনা ছিল না এইসব ক্ষেত্রে দিদির খুব মন খারাপ হয়ে গিয়েছিল। দিদি চান বাংলায় আমার সঙ্গে বিজেপিও তার অস্তিত্বের প্রমাণ রাখুক। তার শক্তি প্রদর্শন করুক। তিনি আরো বলেন পশ্চিমবঙ্গে বিজেপি যদি থাকে তাহলে ভোট ভাগে দিদির সুবিধা হবে, পশ্চিমবঙ্গে যদি ধর্মনিরপেক্ষ দলের প্রভাব বারে তৃণমূলের তাহলে ভোট ভাগের অসুবিধা হবে না। সেই কারণে তৃণমূল নেত্রী মমতা ব্যানার্জি মনেপ্রাণে চায় যে বিজেপি থাক আর আমি থাকি।

অধীর আরো বলেন কদিন আগেই আপনারা শুনেছেন মমতা ব্যানার্জি বিজেপির হয়ে প্রশংসা করছেন আর.এস,এস এর হয়ে প্রশংসা করছেন। তিনি এ কথাও বলছেন আরএসএস এ অনেক ভালো লোকজন আছেন সবাই তো খারাপ নয়। একইভাবে অদিরও বললেন দিদি আপনাদের তো সবাই চোর না অনেক ভালো লোক আছে দিদি সেই লাইনে দাঁড়িয়ে আরএসএস সের সম্বন্ধে সেই কথাই বললেন যে আরএসএস সে অনেক ভালো লোকজন আছে ন। অধীর রঞ্জন চৌধুরী বলেন এই কথার মধ্য দিয়ে মানুষের কাছে একটি বার্তা তো পৌঁছায় যে আরএসএস সম্বন্ধে ভোটের আগে যার দুর্নাম করেছি এখন তার সুদাম করছি এতে তো একটা জিনিস প্রমাণিত হয়।

যে বাংলায় দিদি থাক কেন্দ্রে মোদি থাক। ইতি দিদি র রাজনৈতিক এবং নির্বাচনে সুবিধা বেশি। সেই জন্য যে বিজেপি মৃতপ্রায় ও অপ্রাসঙ্গিক দল নির্বাচনের পরে যা মানুষের মনে নাই সেই দলকে দিদি অক্সিজেন দিয়ে তাদেরকে বীর বানিয়ে তারা আন্দোলনকারী কিনা তা প্রমাণ করে পশ্চিমবঙ্গের রাজনীতিতে বিজেপিকে আরো প্রাসঙ্গিক করে তুলছেন এটা আমি গতকালকেই বলেছি।