অবতক খবর,১৬ ডিসেম্বর: তৃণমূল রাজনীতিতে শুভেন্দু ভালো হোক মন্দ হোক একটি ফ্যাক্টর হয়ে দাঁড়িয়েছে। শুভেন্দু অধিকারীকে নিয়ে তৃণমূলের রাজনৈতিক পরিস্থিতি ধীরে ধীরে অন্যদিকে বাঁক নিয়েছে। তৃণমূল দলে শুভেন্দু অধিকারীর যে গুরুত্ব সেটা তিনি বিভিন্ন ভাবে বুঝিয়ে দিয়েছিলেন। সেই জন্যই তার সঙ্গে বারবার আলোচনায় বসেছিলেন উচ্চ নেতৃত্বরা। সৌগত রায়ের মত প্রবীণ ব্যক্তিত্ব,সুদীপ বন্দ্যোপাধ্যায়, অভিষেক বন্দ্যোপাধ্যায়, এমনকি পি-কে নিজে। কিন্তু কোনমতেই শুভেন্দুকে সামাল দেওয়া যায়নি।

এদিকে মনে করা হচ্ছিল যে নন্দীগ্রাম ইস্যুতে শুভেন্দু অধিকারী একমাত্র ফ্যাক্টর। কিন্তু শুভেন্দু অধিকারী নিজেই স্বীকার করেছেন নন্দীগ্রাম একার কোন আন্দোলন নয়।

অন্যদিকে আজ সেই শুভেন্দু অধিকারীর বিধায়কের পদ থেকে পদত্যাগকে কেন্দ্র করে নন্দীগ্রাম অঞ্চল উত্তাল হয়ে ওঠে। একদল শুভেন্দু বিরোধী তৃণমূল কর্মী অঞ্চলে যে শুভেন্দুর ছবি দিয়ে বিরাট ফ্লেক্স টাঙ্গানো ছিল সেই ফ্লেক্সে তার ছবির উপর ক্রমাগত জুতাপেটা করে তারা। বিশ্বাসঘাতক, দলত্যাগী ইত্যাদি বিশেষণে তাঁকে ভূষিত করা হতে থাকে অর্থাৎ নন্দীগ্রামে শুভেন্দু বিরোধী একটি শক্তি কার্যকর রয়েছে বলে বোঝা যাচ্ছে।