অবতক খবর, সংবাদদাতা, সল্টলেক :: বিহারে বিজেপি জেতার পথে। কিন্তু এক্সিট পোল গুলিতে ইউপিএ জোটের জয়ের সম্ভাবনা দেখানো হয়েছিল । সংবাদমাধ্যমের আগাম এক্সিট পোলের সমালোচনা করলেন বিজেপির কেন্দ্রীয় সহ-সভাপতি মুকুল রায়। এদিন সল্টলেকের বাসভবনের সামনে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে মুকুল রায় বলেন সংবাদমাধ্যমের অনেকে বিহার ভোটের আগাম ভবিষ্যদ্বাণীতে বিজেপিকে প্রায় হারিয়ে দিয়েছিল। অনেক সাংবাদিকরা মিষ্টি বিলি করে ফেলেছিল। কিন্তু সমস্ত ভবিষ্যদ্বাণীকে ভুল প্রমাণ করে বিহারে বিজেপি সরকার গড়তে চলেছে।

ইহার নির্বাচনের প্রভাব পড়বে এই প্রসঙ্গে মুকুল রায়ের উক্তি, “বিহার ভোটের ফল বাংলার ভোটের পড়বে। স্বাধীন একটি নির্বাচন নির্বাচনের ফল অন্য ভোটে প্রভাব ফেলে না। কিন্তু এই নির্বাচনে বিজেপি পার্টির কর্মীরা আরো উদ্বুদ্ধ হবে এবং নির্বাচনে এর প্রভাব পড়বে। বিহার নির্বাচনের পর দেখা যাচ্ছে কংগ্রেস উঠে যেতে বসেছে কংগ্রেস কবে উঠে যাবে মানুষ এখন সেটাই ভাবছে”।

নন্দীগ্রামে শুভেন্দু অধিকারীর সভা এবং তৃণমূলের পাল্টা সভা প্রসঙ্গে আজ মুকুল রায় বলেন, “নন্দীগ্রামে তৃণমূল কংগ্রেস কোনদিন সভা করত না। সভা করত শুভেন্দু অধিকারী। আজ হঠাৎ নন্দীগ্রামে যাওয়ার তাগিদ পেয়েছে তৃণমূল। তাই তারা আলাদা করে সভা করেছে এবং তৃণমূল কংগ্রেস আজ যাচ্ছে কাল যাবে কিনা সন্দেহ আছে। আমি নন্দীগ্রাম আন্দোলনের সঙ্গে যুক্ত ছিলাম। আজ আমি বিজেপির নেতৃত্ব। তা সত্বেও বলছি আজ যারা নন্দীগ্রামের যাচ্ছে তাদের মধ্যে অধিকাংশই সেই আন্দোলনের সময় দেখা যায়নি। যে প্রক্রিয়ায় শুভেন্দু সভা করেছে এটা ওর জয়। তৃণমূল কংগ্রেস পাল্টা ওখানে সভা করে নিজেদের লড়াই ডেকে নিল”।