অবতক খবর , নদীয়া :     সাপের ডিম উদ্ধার ঘিরে চাঞ্চল্য এলাকায়। ঘটনাটি ঘটেছে নদীয়ার শান্তিপুর পৌরসভার অন্তর্গত চুনড়ি পাড়া রমেশ চন্দ্র প্রাথমিক বিদ্যালয়ের। বিদ্যালয় সাফাই চলাকালীন গতকাল ওই স্কুলের শিক্ষক সঞ্জয় দাস বেশ কয়েকটি সাপের ডিম লক্ষ্য করেন। এরপরে খবর দেওয়া হয় কৃষ্ণনগর বন বিভাগকে। আজ সকালে কৃষ্ণনগর বনবিভাগের কর্মীরা এসে উদ্ধার করে নিয়ে যায় ওই সাপের ডিম গুলি।

বনবিভাগের কর্মীরা জানান, এগুলি কি সাপের ডিম তা শনাক্ত করা যায়নি। পনেরোটি সাপের ডিম পাওয়া যায় ওই প্রাথমিক বিদ্যালয় থেকে। স্বভাবতই প্রাথমিক বিদ্যালয় থেকে একসাথে এতগুলো ডিম পাওয়া যাওয়াই এলাকায় যথেষ্ট চাঞ্চল্য ছড়িয়েছে।

অন্যদিকে শান্তিপুর থানার মোড় এলাকায় একটি হনুমান গত কাল সন্ধ্যাবেলায় রাস্তা পারাপারের সময় কোন যানবাহনে ধাক্কা খেয়ে বাঁ পা টি গুরুতর জখম হয়। সেখানে বনদপ্তরের কর্মীরা দীর্ঘ এক ঘন্টা বানরটি কে ধরার নানা প্রচেষ্টা চালালেও ব্যর্থ হন।

ঐ অঞ্চলের এলাকাবাসীকে হনুমানটির উপর নজর রাখতে পরামর্শ দেন বন বিভাগ কর্মীরা। তাদের মতে আগামীতে হয় সে সুস্থ হয়ে চলে যাবে! না হয় আরো গুরুতর অসুস্থ হয়ে পড়বে। তখনই ধরার প্রচেষ্টা স্বার্থক হবে। জাল বা লোহার খাঁচায় খাবার দেয়া ফাঁদ কোনোটাতেই এই মুহূর্তে সম্ভব হলো না।