অবতক খবর,৫ এপ্রিল,মলয় দে,নদীয়া:- মঙ্গলবার শান্তিপুর ফুলিয়ার ট্রেকার স্ট্যান্ড এলাকায় এক মহতী রক্তদান শিবিরের আয়োজন করে ডিওয়াইএফআই ফুলিয়া আঞ্চলিক কমিটির কর্মীরা। রক্তদান শিবিরের মধ্য দিয়ে তাদের দাবি, রক্তদান নিয়ে রাজনীতি করছে তৃণমূল। ২০১১ সালের পর থেকে রক্তদান শিবির নিয়ে চলতে থাকে টালবাহানা, রক্তদান শিবিরের যতবার ডেট নেওয়া হয়েছে ততোবারই ডেট কেটে দিয়ে বাতিল করে দেওয়া হয়।

কিন্তু গোটা পশ্চিমবঙ্গ জুড়ে সারা বছরই ধারাবাহিকভাবে বামপন্থী ছাত্র যুব সংগঠন ডিওয়াইএফআই কর্মীরা রক্তদান শিবির করে থাকে, সেখানেও রাজনীতি করছে তৃণমূলের নেতারা। রক্তদান শিবির করতে গিয়ে হতে হয় হয়রানির শিকার, তবে অনেক বাধা অতিক্রম করেও এখনো ধারাবাহিকভাবে রক্তদান শিবিরের আয়োজন করে থাকি আমরা। এ বছর রক্তদান শিবিরটি গত ২৩ শে মার্চ ভগৎ সিং এর আত্ম বলিদান দিবস উপলক্ষে করার কথা ছিলো। সেখানেও তৃণমূলের অঙ্গুলিহেলনে ব্লাড ব্যাংকের অসহযোগিতা পেয়েছি আমরা। নিরুপায় হয়ে আজ ৫ই এপ্রিল রক্তদান শিবির টি আমরা করছি। অন্যান্য রক্তদান শিবিরে ব্লাড ব্যাংক কর্তৃপক্ষ পৌঁছায় সকাল দশটা থেকে এগারটার মধ্যে।

বারংবার ফোন করা সত্ত্বেও সদুত্তর না মেলায় বেলা বারোটা বেজে গেলে রানাঘাট আঞ্চলিক কমিটির সিপিআইএম নেতৃত্বকে ফোন করে জানানোর পর তারা ব্লাড ব্যাংকে জোরালো দাবি রাখার পর অবশেষে বেলা 11 টা নাগাদ পৌঁছান তারা। ডিওয়াইএফআইএর পক্ষ থেকে জানানো হয়, আজ এই রক্তদান শিবিরে মোট ৫০ জন রক্ত দাতা রক্ত দিলেও , ঠিক সময় মতন উনারা এসে পৌঁছালে রক্তদাতার সংখ্যা আরো অনেক বাড়তো । যদিও আনুলিয়া ব্লাড ব্যাংক কর্তৃপক্ষ জানান তাদের অফিসিয়াল কাজ থাকার কারণে বের হতে একটু দেরি হয়েছে ঠিকই তবে, বারোটা নাগাদ শুরু হয়েছিলো রক্ত সংগ্রহ। আর রক্তদানের তারিখ পেতে অনেক সময় অনেকে অনেক আগে থেকেই আবেদন করে জমা দিয়ে যায়। সেক্ষেত্রে এ ধরনের সমস্যা হয়ে থাকে। তবে এটা কোনোভাবেই ইচ্ছাকৃত নয়, রক্তদান শিবির করতে চাইলে আমরা তাদেরকে সব রকম ভাবে সহযোগিতা করি।