অবতক খবর,১৩ আগস্ট,কান্দিঃ রাস্তা তৈরী হওয়ার কাজ এখনো শেষ হয়নি তার আগেই রাস্তার কঙ্কালসার অবস্থা। তবে এ যে কোনো রাস্তা নয় পিচের রাস্তা । হ্যাঁ ঠিকিই দেখছেন একদিকে তৈরী হচ্ছে পিচের রাস্তা , তৈরী হওয়ার দুদিন পর থেকেই পিচ খসে পাথর উঠে আসছে। যার ফলে সমস্যায় কুমারষন্ড অঞ্চলের ডাঙ্গাপাড়া থেকে খদ্দরনারায়নপুর গ্রামের মানুষ। সঠিকভাবে রাস্তায় তৈরী করার জন্য ধানের চারা পুতে বিক্ষোভ দেখালেন এলাকার মানুষ।

ঘটনাটি ঘটেছে মুর্শিদাবাদের কান্দি থানার অন্তর্গত কুমারষন্ড অঞ্চলের ডাঙ্গাপাড়া ,বাহাদুরপুর , মহুরুল, খদ্দরনারায়নপুর সহ একাধিক গ্রামের যাতায়াতার একামাত্র ভরসা এই রাস্তা। দীর্ঘিদিন ধরেই রাস্তা বেহাল ছিল। পাঁচ বছর পর পিঁচের রাস্তা তৈরী হচ্ছে কিন্ত এক সপ্তাহ না যেতেই রাস্তা থেকে উঠে আসছে পাথর।
প্রসঙ্গত জানা গিয়েছে প্রধান মন্ত্রী গ্রাম সড়ক যোজনায় মাধ্যমে প্রায় ৩ কিমি পিচের রাস্তায় জন্য বরাদ্দ অর্থ ৫৫ লক্ষ ১৭ হাজার টাকা । কিন্তু গ্রাম বাসিদের অভিযোগ সেই টাকার তিন ভাগের এক ভাগেরও কাজ হচ্ছে না। রাস্তার কাজ শেষ না হতেই রাস্তা অবস্থা বেহাল হয়ে যাচ্ছে।
গ্রামবাসিরা কন্ডাক্টররকে ভালো করে রাস্তা তৈরী করার জন্য বার বার বলেও কোনো সুরাহা না পেয়ে অবশেষে রাস্তার উপর বিক্ষোভ দেখান, ধানের চারা পুতে দীর্ঘ সময় বিক্ষোভ দেখান গ্রাম বাসিরা। পিচ রাস্তায় পিচ নেই তা প্রমান করতে হাতে করে তুলে দেখান গ্রামবাসিরা।
এই বিষয়ে আমীন আলী বলেন ” কান্দি রাজ্য সড়কের এবং নবগ্রামে যাওয়ার একমাত্র রাস্তা। এইরাস্তা উপর দিয়ে স্কুলের ছাত্র ছাত্রী থেকে হাটে বাজারে যাওয়ার একমাত্র ভরসা। শুধু তাই নয় মাঠের জমির সমস্ত ফসল তোলার ভরসা এই রাস্তা। মহুরুলের এই রাস্তা যাতে ভালো করে তৈরী হয় গ্রাম বাসির পক্ষ থেকে এই আবেদন রাখছি। ”
এ বিষয়ে কান্দির বিডিও শ্রী কুমার ভট্টাচার্জ বলেন ” ওটা জেলা পরিষদের কাজ হচ্ছে। আমি ওই রাস্তার বিষয়ে কিছু বলতে পারব না। “