অবতক খবর,কলকাতা,২ জুন,সুমিত: নজরুল মঞ্চে চরম বিশৃঙ্খলা তৈরি হয়েছিল সেই ঘটনার পুনরাবৃত্তি আটকাতে এবার কড়া নির্দেশিকা জারি করল লালবাজার। পুলিশ সূত্রে খবর, নয়া নির্দেশিকা বলা হয়েছে, শুধু নজরুল মঞ্চ নয় এবার থেকে শহরের যেকোনো closed-door অডিটোরিয়ামে কোনরকম অনুষ্ঠান বা সভা করতে হলে চূড়ান্ত ব্যবস্থাপনা করতে হবে আয়োজকদেরকেই। অনুষ্ঠানের আগে থেকে মজুদ রাখতে হবে মেডিকেল টিম, চিকিৎসক, অ্যাম্বুলেন্স। পর্যাপ্ত সংখ্যায় নিরাপত্তারক্ষী মোতায়েন করতে হবে নিজেদের উদ্যোগেই।

এছাড়াও অডিটোরিয়ামে মোট আসন সংখ্যা কত এবং মোট কত দর্শক হতে পারে তা আগে থেকে লিখিত জমা দিতে হবে লালবাজারে। মোট দর্শকাসনের থেকে বেশি সংখ্যায় দর্শক যাতে কোনোভাবেই জমায়েত না হয় তা নিশ্চিত করতে হবে আয়োজকদেরকে, পড়া ভাষায় জানিয়ে দিল কলকাতা পুলিশ। সূত্রের খবর আগামীকাল নজরুল মঞ্চেই একটি ইঞ্জিনিয়ারিং এবং ম্যানেজমেন্ট কলেজ এর উদ্যোগে সংগীতানুষ্ঠান রয়েছে।

সেখানে অনুষ্ঠান করবেন সংগীত শিল্পী অনুপম রায়। পুলিশ সূত্রে খবর, এই অনুষ্ঠানের আয়োজকরা ইতিমধ্যেই আজ কলকাতা পুলিশে লিখিত দিয়ে জানিয়েছেন, তাদের মোট জনসংখ্যা ২০০০ মতো হতে পারে। নজরুল মঞ্চে মোট দর্শক আসন সংখ্যার বেশি দর্শক যাতে কোনভাবে না হয়, তা নিশ্চিত করতে কড়া নির্দেশ দিয়েছে লালবাজার।