অবতক খবর,২০ অক্টোবর, পূর্ব মেদিনীপুর:- দূর থেকে দেখে মনে হয় যেন কর্পোরেট অফিস। কিন্তু না, এটি হল সরকারি বিডিও অফিস। নীল, সাদা রঙ ও ঝাঁ চকচকে আলো। একেবারেই সৌন্দর্যে পরিপূর্ণ ব্লক প্রশাসনিক কার্যালয়। এটি হল পূর্ব মেদিনীপুর জেলার এগরা ২ ব্লক প্রশাসনিক কার্যালয়। সামনে ফুল ও ফলের বাগান। রয়েছে ফোয়ারা। পাশাপাশি ঝিকিমিকি আলোর রোশনাই অপরুপ সৌন্দর্য। দূরদূরান্তর থেকে বহু মানুষ দেখার জন্য ভীড় জমাচ্ছেন। প্রশাসন সূত্রের খবর, বালিঘাইতে এগরা-২ ব্লক প্রশাসনিক কার্যালয়ের প্রবেশপথে কাঁথি-এগরা রাজ্য সড়কের ধারে প্রায় ৮ লক্ষ টাকা ব্যয়ে তৈরি করা হয়েছে সুসজ্জিত ‘বিনোদন’ পার্ক।

এদিন আনুষ্ঠানিকভাবে এই ‘বিনোদন’ পার্কের উদ্বোধন করা হয়। এই পার্কটি দেখার জন্য আট থেকে আশি -সকলেই ভীড় জমান। আবার অনেকে মোবাইলে নিচ্ছেন সেল্ফিও। এদিন পার্কে বেড়াতে এসে শ্রাবন্তী দাস জানাচ্ছেন, খুবই ভালো লাগছে। এই প্রথমবার এগরা ২ বিডিও’র উদ্যোগে তৈরি হল ‘বিনোদন’ পার্ক। তবে পার্কে এসে সময় কাটানো যাবে। এগরা ২ পঞ্চায়েত সমিতির সভাপতি দীনেশ কুমার প্রধান জানিয়েছেন, প্রায় আট লক্ষ টাকা ব্যয়ে তৈরি হয়েছে ‘বিনোদন’ পার্ক। মূলত বিডিও’র উদ্যোগে পার্কটি তৈরি হয়েছে।

তবে আরও অনেক উন্নয়ন আমাদের করতে হবে। পার্ক উদ্বোধনে এসে এগরার বিধায়ক তরুণ কুমার মাইতি বলেন, সারা পূর্ব মেদিনীপুর জেলার মধ্যে এই প্রথম কোন বিডিও অফিসে পার্ক হল। তবে এগরা ২ বিডিও’র এই উদ্যোগকে আমি সাধুবাদ জানাই। পূর্ব মেদিনীপুর জেলা সভাধিপতি উত্তম বারিক জানিয়েছেন, একদিকে সেজে উঠেছে ব্লক প্রশাসনিক ভবন, আবার অন্যদিকে ‘বিনোদন’ পার্ক। খুবই অসাধারণ। আট থেকে আশি সকলেই দেখার জন্য আসবেন। একটু সময় কাটাবেন। আগামী তেইশের পঞ্চায়েত ভোটের আগে সমস্ত উন্নয়নমূলক কাজ দ্রুত রূপায়ণ করা হবে। কিন্তু এগরা ২ ব্লকের বিডিও কৌশিশ রায়ের কাজ খুবই প্রশংসনীয় বলে এলাকাবাসীর।