অবতক খবর,৬ মে,মালদা,সানু ইসলামঃ রাজ্যের মানুষের জন্য সরকার চালু করেছে দুয়ারে সরকার, প্রকল্প। দক্ষিণ ভান্ডার স্বাস্থ্য সাথী রেশন কার্ড কৃষক বন্ধু সহ একাধিক প্রকল্পের যেকোনো সমস্যার সমাধান করা হয়েছে এই দুয়ারে সরকার শিবিরে। রাজ্য সরকারের এই দোয়ারা সরকার প্রকল্পকে উৎসাহিত হয়ে মালদহের হরিশচন্দ্রপুর এক নম্বর ব্লকের ভিঙ্গল গ্রাম পঞ্চায়েতের ভিঙ্গল গ্রামের এক খইরোকার নিতাই প্রমাণিক এলাকায় বিশেষভাবে সক্ষম, দুস্থ মানুষদের জন্য বিনামূল্যে সেলুন পরিষেবা দেওয়ার শুরু করেছেন।

গ্রাম থেকে গ্রামাঞ্চলে সাইকেল নিয়ে ঘুরে ঘুরে বিনামূল্যে চুল দাড়ি কাটছেন নিতাই বাবু। তিনি সাইকেলে ইতিমধ্যেই লিখে ফেলেছেন দুয়ারে সেলুনে এক পোস্টার।

সপ্তাহে ছয়টি দিন তিনি নিজের সংস্কারের জন্য রোজকার করেন। বাকি একদিন নিখরচায় সেলুনের মাধ্যমে চুল দাড়ি কেটে পরিষেবা দিচ্ছেন তিনি। দুয়ারে সরকার প্রকল্প এজন্য চালু করা হয়েছে, উপকৃত হচ্ছে অনেক মানুষ। রাজ্য সরকারের এই উদ্যোগকে দেখে আমি এলাকায় ঘুরে ঘুরে দুস্থদের জন্য দুয়ারে সেলুন পরিষেবা দিচ্ছি। তার এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন এলাকার মানুষজনেরা। জানা গিয়েছে নিতাইয়ের সংসারে রয়েছে তার স্ত্রি সন্তান ও তার বৃদ্ধ বাবা,মা। ভিঙ্গল গ্রামেই তার বসত বাড়ি। বাসের দরমার দেওয়াল ও পলিথিন জোর তালি দেওয়া রয়েছে তার বাড়ির ছাদ। এরকম একটি পরিস্থিতিতে দাঁড়িয়ে সামান্য কিছু রোজগার নিয়ে রুটিরুজির লড়াই তিনি চালিয়ে যাচ্ছেন। তার এই উদ্যোগের প্রশংসা করেছেন খুদ চাচলের মহাকুমা শাসক কল্লোল রায়। তিনি বলেন ঐ যুবকের এই উদ্যোগকে সত্যি প্রশংসার যোগ্য।