অবতক খবর,২২ মার্চ,মলয় দে,নদীয়া:- এ রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বাংলার মানুষের জন্য চালু করেছে দুয়ারে সরকার, দুয়ারে রেশন, এবার শান্তিপুর পৌরসভার উদ্যোগে দুয়ারে চিকিৎসা পরিষেবা চালু হলো। মঙ্গলবার শান্তিপুর ১৪ নম্বর ওয়ার্ডের মহাপ্রভু পাড়া এলাকায় শান্তিপুর পৌরসভার উদ্যোগে বিনামূল্যে স্বাস্থ্য পরীক্ষার পাশাপাশি বিনামূল্যে চিকিৎসা পরিষেবা দেওয়ার জন্য একটি শিবির তৈরি করা হয়।

এই শিবিরে চিকিৎসার মধ্যে দিয়ে ডক্টর সুশান্ত ঘোষ বলেন, শান্তিপুর পৌরসভার উদ্যোগে যেমন দুয়ারের সরকারের দুয়ারে রেশন প্রকল্প চালু হয়েছে, ঠিক তেমনি এই শিবিরের নাম দিয়েছি আমরা দুয়ারে চিকিৎসা। এই স্বাস্থ্য পরীক্ষা শিবির টি সপ্তাহে তিন দিন চালু থাকবে, যেখানে সাধারন মানুষ বিনামূল্যে স্বাস্থ্য পরীক্ষা করাতে পারবেন এছাড়াও বিনামূল্যে চিকিৎসা করাতে পারবেন। অনেক মানুষ আছে শান্তিপুর হাসপাতালে গিয়ে চিকিৎসা করান, অনেকেই আছে শারীরিক অক্ষমতার কারণে যেতে পারেন না।

প্রয়োজনে আমরা এই স্বাস্থ্য পরীক্ষা শিবির এর পাশাপাশি মানুষের বাড়িতে গিয়েই বিনামূল্যে চিকিৎসার পরিসেবা দেবো। মঙ্গলবার সকাল থেকেই এই বিনামূল্যে স্বাস্থ্য পরীক্ষা ও চিকিৎসা শিবিরে ওই এলাকার প্রচুর মানুষ আসেন চিকিৎসা করাতে, কেউ আসেন স্বাস্থ্য পরীক্ষা করাতে। শান্তিপুর পৌরসভার উদ্যোগে যথেষ্টই খুশি এলাকার সাধারণ মানুষ। পৌর প্রধান সুব্রত ঘোষ জানান, শান্তিপুর স্টেট জেনারেল হাসপাতাল এবং বিভিন্ন স্বাস্থ্য কেন্দ্র পরিষেবা বজায় রাখা থাকা সত্বেও আগামীতে আরো কয়েকটি এ ধরনের শিবিরের আয়োজন করা হয়েছে ভীড় এড়ানোর জন্য।