অবতক খবর,১৫ সেপ্টেম্বর: দুই মাস ধরে একাধিক বাড়ির মধ্যে হাঁটু সমান জল। এলাকার মেম্বার বিজেপি হওয়ার কারণে কোনো উদ্যোগ না নেওয়ার অভিযোগ তৃণমূল পরিচালিত পঞ্চায়েতের বিরুদ্ধে। নদীয়ার শান্তিপুর থানার বাবলা গ্রাম পঞ্চায়েত এলাকার ঘটনা।

জানা যায়, বাবলা গ্রাম পঞ্চায়েতের অধীন দক্ষিণ কায়স্থ পাড়া এলাকায় প্রায় দুই মাস ধরে জল জমে রয়েছে। বিভিন্ন কাজে যেতে গেলে ওই পচা জল অতিক্রান্ত করে আসতে হচ্ছে এলাকার মানুষকে। দুই মাস ধরে ঘরের মধ্যে জল জমে থাকার কারণে রান্না করতে পারছেন না এলাকার বাসিন্দারা।
তাদের অভিযোগ, দীর্ঘদিন জল জমে থাকার কারণে পচা দুর্গন্ধ বের হয় জল দিয়ে। শুধু তাই নয় একদিকে যেমন মশার উৎপাত বেড়েছে, অন্যদিকে বিষধর সাপ ঘরের মধ্যে প্রবেশ করছে। যার কারণে একদিকে যেমন প্রাণহানি হওয়ার সম্ভাবনা রয়েছে অন্যদিকে বিভিন্ন রোগে আক্রান্ত হওয়ার সম্ভাবনা রয়েছে।
দীর্ঘদিন ধরে এলাকায় পঞ্চায়েত সদস্য এবং প্রধানকে জানিয়েছেন তারা। অভিযোগ, কোনো উদ্যোগ নেওয়া হয়নি পঞ্চায়েতের তরফ থেকে। যদিও ওই এলাকার পঞ্চায়েত সদস্যার স্বামীর দাবি, তিনি বিজেপি হওয়ার কারণে তৃণমূল পরিচালিত বোর্ড কোন উদ্যোগ নেয় না। শুধু তাই নয় একাধিক কাজ থেকে তাকে বঞ্চিত করা হয়। যদিও বাবলা গ্রাম পঞ্চায়েতের প্রধান উন্নতি সরদার বিজেপি পঞ্চায়েতের তোলা অভিযোগ অস্বীকার করেছেন।

তাঁর দাবি, কোনো রাজনৈতিক রঙ দেখে এখানে কাজ করানো হয় না। আমরা চেষ্টা করছি অতি দ্রুত যাতে এই জলের সমস্যা সমাধান করা যায়। যদিও এলাকাবাসী দ্রুত জল নিকাশি ব্যবস্থা গ্রহণ না করলে আগামী দিনে আন্দোলনের পথে নামার হুঁশিয়ারি দিয়েছেন।