অবতক খবর,৪ জুন: কাঁচরাপাড়ার প্রয়াসা ফাউন্ডেশন অল্প কিছুদিনের মধ্যেই বেশ জনপ্রিয় হয়ে উঠেছে। কলেজের কিছু ছেলেমেয়েরা তাদের হাত খরচের টাকা থেকেই মূলত এই সংস্থাটি চালান। ইদানিং তারা অবতক-এর কাছে একটি সংবাদ পরিবেশনের আবেদন রেখে চিঠি দিয়েছেন। তাদের বক্তব্য, এই সংবাদটি পরিবেশনের ফলে হয়তো একজন বৃদ্ধা তার মাথার উপর ছাদ পেতে পারেন।

প্রয়াসা ফাউন্ডেশন আমাদের চিঠি দিয়ে লিখেছেন——

“আপনার কাছে আমাদের বিনীত নিবেদন এই যে, আমরা প্রয়াসা ফাউন্ডেশনের কিছু সদস্যবৃন্দ একজন বৃদ্ধা মহিলার সাহায্যের জন্য আবেদন করছি। তার নাম – সুসন্ধ্যা কুন্ডু।বয়স-৬৭ বছর,

বর্তমান নিবাস রেলের অস্থায়ী ভাঙা কোয়াটার। অনেক বছর আগে বিয়ের কিছু দিনের মধ্যে স্বামী ও তার পারিবারিক ঝামেলার কারণে নিজের শশুরবাড়ি ছেড়ে তিনি চলে আসেন। তার নিজেস্ব কেউ না থাকায় তার পারিপার্শ্বিক কিছু মানুষ আর্থিক সাহায্যের দ্বারা ব্রিজের ধারে তাকে একটি ঘর করে দেন,সেখানে তিনি প্রায় ১০ বছর বসবাস করেন। কিন্তু বর্তমানে সেটি ফ্লাইওভার হওয়ার কারণে ভেঙে দেওয়া হয়। এখন তিনি একটি অস্থায়ী রেলের কোয়াটারে থাকছেন যে কোনো সময়ে তাকে বের করে দেওয়া হতে পারে।সেই সাথে তার চোখে ছানি পড়েছে এবং শারীরিক ভাবে তিনি খুব দুর্বল হয়ে পড়েছেন ও মানুষের অমানবিক নির্যাতনে ভুগছেন। তার বর্তমান অবস্থার কথা মাথায় রেখে তাকে কিছু আর্থিকভাবে সাহায্য আমাদের তরফ থেকে করার চেষ্টা চলছে। কিন্তু আমাদের সংস্থা সরকারিভাবে রেজিস্ট্রেশন করা নেই, আমরা কিছু কলেজের বন্ধুরা মিলে সংস্থাটিকে নিজেদের পকেটমানি দ্বারা চালাই। তাই সেই ভাবে আমরা তাকে থাকার একটি বিদ্ধাশ্রমের ব্যবস্থা করে দিতে পারছি না, কারণ কোনো বৃদ্ধাশ্রমই তাকে বিনা অর্থে রাখতে চাইছে না।

অতএব, আমাদের অনুরোধ আপনাদের কাছে যে, আপনারা এই বিষয়টিকে সংবাদ সম্প্রসারণের মাধ্যমে তুলে ধরুন যাতে প্রশাসন তথা কিছু মানবিক মানুষ সাহায্যের হাত বাড়িয়ে দিতে পারে এবং এই বৃদ্ধা মাতৃতুল্য মহিলাটির পাশে দাঁড়াতে আমাদের কাছে সহযোগিতার হাত বাড়িয়ে দেয়। যাতে তিনি নিজের বাকি জীবনটি সুখে শান্তিতে কাটাতে পারে। আমাদের সাথে যোগাযোগ করুন – 6297768279। আমরা নিরুপায় হয়ে আপনাদের কাছে এই বার্তাটি প্রেরণ করেছি।
ধন্যবাদান্তে-প্রয়াসা ফাউন্ডেশনের সকল সদস্যবৃন্দ।”

উল্লিখিত চিঠিটি প্রয়াসা ফাউন্ডেশন আমাদের প্রেরণ করেছেন। এই সংবাদের মাধ্যমে আমরা জনসাধারণের কাছে ওই বৃদ্ধার‌ জন্য সহযোগিতা কামনা করছি।