অবতক খবর: পঞ্চায়েত ভোটের আগে রক্ত ঝড়লো দিনহাটায়। সোমবার ছিল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কোচবিহার সফর। আর সেই সফরের রেশ কাটতে না কাটতেই দিনহাটায় ফের গুলি করে ও কুপিয়ে খুন করা হল এক তৃণমূল কর্মীকে। এছাড়াও ওই ব্যক্তিকে বাঁচাতে গিয়ে গুলিতে আহত হন আরও ছয় ব্যক্তি। মৃত ব্যক্তির নাম বাবু রহমান। দিনহাটার ২ নং ব্লকের গিতালদহ ২ নং গ্রাম পঞ্চায়েতের জারি ধরলা গ্রামে ঘটেছে এই ঘটনা।

স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, ‘ গতকাল গভীর রাতে এক তৃণমূল কর্মী বাবু রহমানকে বাড়ি থেকে তুলে নিয়ে গিয়ে পরপর গুলি করে ও কুপিয়ে খুন করে। এছাড়াও তাঁকে বাঁচাতে গিয়ে গুলি লেগে আহত হয়েছে আরোও ছয় ব্যক্তি।‘ গুলিতে আহতদের প্রাথমিক ভাবে দিনহাটা মহকুমা হাসপাতালে ভর্তি করা হয়। কয়েকজনের পরিস্থিতি আশঙ্কাজনক থাকায় তাঁদের কোচবিহার এম জে এন মেডিক্যাল কলেজ ও হাসপাতালে রেফার করা হয়। ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় দিনহাটা থানার বিশাল পুলিশ বাহিনী। বর্তমানে ঘটনাস্থলে বিশাল পুলিশ বাহিনী মোতায়েন করা রয়েছে।

কোচবিহারের অতিরিক্ত পুলিশ সুপার কুমার সানি রাজ জানান, ‘গতকাল গভীর রাতে দিনহাটা ২ নম্বর ব্লকের গিতালদহ ২ নং গ্রাম পঞ্চায়েতের জারি ধরলা গ্রামে এক তৃণমূল কংগ্রেস কর্মীকে খুন করা হয়েছে। মৃত ব্যক্তি বাবু রহমানকে গুলি করে ও কুপিয়ে খুন করা হয়েছে।’ পুলিশের প্রাথমিক অনুমান, এই এলাকা বাংলাদেশ সীমান্তবর্তী হওয়ার কারণে সীমান্ত পেরিয়ে দুষ্কৃতীরা প্রবেশ করে এই ঘটনা ঘটিয়ে থাকতে পারে।

পুলিশের কাছে ইতিমধ্যেই লিখিত অভিযোগ জমা করা হয়েছে। মৃত ব্যক্তির দেহ উদ্ধার করে পাঠানো হয়েছে ময়নাতদন্তের জন্য। গোটা ঘটনার তদন্ত শুরু করেছে দিনহাটা থানার পুলিশ। পঞ্চায়েত ভোটকে কেন্দ্র করে বিচ্ছিন্ন ঘটনা যেন দিনহাটা মহকুমার পিছু ছাড়তে নারাজ। একের পর এক গুলি বিদ্ধ হওয়ার ঘটনা ঘটেই চলেছে দিনহাটা মহকুমা জুড়ে।