অবতক খবর,১০ সেপ্টেম্বরঃ আজ প্রদেশ কংগ্রেস সভাপতি তথা বহরমপুরের সাংসদ অধীর রঞ্জন চৌধুরী এক সাংবাদিক বৈঠক করে বীরভূমের বেতার বাদশা অনুব্রতকে বীরের সম্মান দেয়া হবে এই প্রসঙ্গে তিনি বলেন এর থেকে লজ্জার আর কিছু থাকতে পারে না দিদি চোরকে বীরের মর্যাদা দিতে চাইছেন এতে দিদি র ভাবনার প্রকাশ পাচ্ছে বলে তিনি বলেন। দিদির ভাবনা বাংলার মানুষ দেখছেন আগামী দিন হয়তো দিদি আরেকটি নতুন পুরস্কার ঘোষণা করতে পারেন। কেষ্ট বাবুকে দেয়ার জন্য বীরশ্রী পুরস্কার, দিদি সবই পারে বলেন অধীর।

অধীর চৌধুরী সাংবাদিকদের সামনে একটি প্রশ্ন ছুড়লেন যে কয়েকদিন আগে দিদির দলের আর এক মহান নেতা তার ভাইপো কলকাতায় বড় বড় পোস্টার লাগিয়ে বলেছেন মানুষ যে তৃণমূলকে দেখতে চাই সেই তৃণমূল গড়বে আমাদের ভাইপো। তাহলে দিদির তৃণমূল আগামী দিনে কি প্রাধান্য পাবে না না এই তৃণমূল আগামী দিনে প্রাধান্য পাবে। এই বক্তব্যের পর তা নতুন করে আলোচিত হওয়া উচিত বলে অধীর রঞ্জন চৌধুরী দাবি করেন ।

অধীর রঞ্জন চৌধুরী বলেন, কয়লাকে যতই ধোয়া যাক না কেন যেমন তার কালো রং যায় না বাংলার দিদি যত প্রতিবাদী হোক যত জ্ঞান দেয়া হোক, সব বুদ্ধি দেয়া হোক তিনি তার চরিত্র বদলাতে রাজি নন। কারণ তিনি জানেন আজকে পশ্চিমবঙ্গে তৃণমূল পার্টি সরকারে আসার পর তৃণমূলে যারা জনপ্রতিনিধি তৃণমূলে যারা বড় বড় নেতা পঞ্চায়েত পৌরসভা জেলা পরিষদ চালায় তারা গোটা বাংলাকে লুটছে।

তিনি বলেন,আমি কখনো তৃণমূলের সাধারণ কর্মীদের চোর বলি না কিন্তু দিদি যাদের ক্ষমতা দিয়েছেন তারাই বাংলাকে লুঠ করছে। সেই চোরদের বিরুদ্ধে যদি ব্যবস্থা নিতে হয় তাহলে তৃণমূল দলটা উঠে যাবে। অধীর চৌধুরী উদাহরণ সম্বন্ধে বলে কম্বল থেকে যদি লোম খুঁজতে হয় তাহলে কম্বল যেমন উঠে যাবে তেমনি দিদির দলের নেতাদের মধ্যে জোড় অথবা সাধু খুঁজতে হয় তাহলে দলটাই উঠে যাবে।

সেই কারণে বাংলার দিদি সদর্পে তার ভাই কেষ্টকে অক্সিজেন সাপ্লাই করার জন্য সাপ্লাই করার জন্য এবং বাকি যারা চোর তাদেরকে বলছে তোমরা নিশ্চিন্তে চুরি করে যাও আমি দেবো এবং জেল থেকে বেড়ানোর পর তোমাদের বীরের মর্যাদা দিয়ে নিয়ে আসবো। সুতরাং বাংলার মুখ্যমন্ত্রী মমতাদি যতক্ষণ আছে চোরদের এই বাংলায় কোন ভয় নেই। অধীর চৌধুরী বলেন চোর তুমি চুরি কর। বাংলার মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি তোমার সঙ্গে আছে, বিডি নির্দেশ দিয়ে দিয়েছে চোর বাচাও আন্দোলন করার জন্য তাই চোর বাচাও আন্দোলন শুরু হচ্ছে এই বাংলা জুড়ে মানুষ এই তামাশা দেখছে।

তাই বাংলার মুখ্যমন্ত্রী মা মাটি মানুষের মুখ্যমন্ত্রী না হয়ে তিনি এখন চোরদের নেত্রী হয়ে তৃণমূলের রাজত্ব কায়েম করতে চাইছেন তার বক্তব্যে এটা স্পষ্ট। তিনি লুকিয়ে চুরিয়ে কথা বলেননি তিনি স্পষ্ট বলেছেন কখনো বলেছেন আরএসএস ভালো কখনো বলেছেন চোর ভালো চোর কে তিনি বীর সম্বোধন করেছেন সুতরাং দিদির বাংলা এবার এইসব বীরদের নিয়ে নতুন ইতিহাস তৈরি হবে। একদিন আমরা বলতাম বীর নেতাজি দিল্লি চলো এখন হয়তো বলব বীর কেষ্টা বোলপুর লুট করতে চলো।