অবতক খবর,১৮ অক্টোবরঃ অধীর রঞ্জন চৌধুরী আজ সাংবাদিক বৈঠকে কান্দি নিয়ে বললেন আপনারা জানেন এই মুর্শিদাবাদ জেলার কান্দি মহকুমার মানুষের দীর্ঘদিনের দাবি ছিল কাঁদিতে মাস্টার প্ল্যান করে বন্যার হাত থেকে রক্ষা করা। প্রতিবছর এই কান্দি মহকুমায় লক্ষ লক্ষ টাকার ফসল বন্যা তে নষ্ট হয়েছে । ভারতবর্ষে যখন ইউপিএ সরকার ছিল তখন ৪৩৯ কোটি টাকা বরাদ্দ করে সেই কাজ হয়েছে , বর্তমানে কান্দি বন্যার হাত থেকে রক্ষা পেয়েছে বলে জানান অধীর রঞ্জন চৌধুরী।

তিনি বলেন কান্দি মাস্টার প্ল্যানের সঙ্গে আমাদের আরেকটি পরিকল্পনা ছিল রেল। এই পরিষেবা করার জন্য তিনি একটি পরিকল্পনা করেছিলেন বলে জানান সেটি হচ্ছে সাটুই এর সঙ্গে কান্দির যোগাযোগ। তিনি বলেন আমরা যদি সাটুই এর সঙ্গে কান্দির রাস্তার যোগাযোগ করে দিতে পারি তাহলে গোটা মহকুমা অংশ রেল পেয়ে যাবে বলে তিনি মনে করেন। সেই লক্ষ্যে তিন তিনটে নদীর উপর তিনটে ব্রিজ নির্মাণ করা হয়েছে বলে তিনি জানান। এখন বাকি আছে কয়েক কিলোমিটার রাস্তা, সেই রাস্তাটা যাতে হয় তার জন্য আগামী কাল কংগ্রেসের পক্ষ থেকে ১৯ কিলোমিটার পদযাত্রা করবেন বলে জানান বহরমপুরের সাংসদ শ্রী-অধীর রঞ্জন চৌধুরী।

অধীর চৌধুরী সাংবাদিকদের বলেন শুনবেন, খুব দুঃখের কথা। এই পদযাত্রা যাতে না করতে পারে কংগ্রেস তার জন্য পুলিশ বারবার চিঠি পাঠাচ্ছে কারণ হিসাবে পুলিশ জানাচ্ছে যে নিরাপত্তা দিতে পারবে না। তিনি বলেন পুলিশের অনেক কাজের ব্যস্ততা পুজো আছে, ডেঙ্গি আছে, আবার থানায় বসে মস্তি আছে, খেলাধুলা আছে দিদির দলের লোকদের চামচা গিরি করা আছে, তাই নিরাপত্তা দিয়া যাবেনা। সুতরাং কংগ্রেস যাতে এই পদযাত্রা না করতে পারে তার জন্য যা যা করতে হয় প্রশাসনকে দিয়ে তাই তাই করবেন দিদি। এই চিঠির প্রতি উত্তরে অধীর আজ সাংবাদিক বৈঠকের মাধ্যমে বলতে চান যে আমাদের কোন নিরাপত্তা লাগে না, মানুষ আমাদের নিরাপত্তা।

তিনি বলেন কান্দি মহকুমায় রেলের দাবিতে পদযাত্রা করার ক্ষেত্রে তৃণমূল ও তার প্রশাসনের যে নিম্ন রুচি প্রকাশ পেল তাতে সত্যি আজ তৃণমূলের এই নিঁচোতা প্রকাশ পেল। তারা মানুষকে ধোকা দেয়ার জন্য বলছে কাজ শুরু হয়ে গিয়েছে,টেন্ডার হয়ে গেছে, কাজ চালু হয়ে গেছে ২০১২-১৩ সালের টাকা আজ ২২ সাল একটা রাস্তা যদি আমরা করে দিতে পারি তাহলে কান্দি শহরের সঙ্গে রেল পরিষেবা তৈরি হয়ে যাবে সেটা কেবলমাত্র ১৩ কিলোমিটার রাস্তা করে দিলে। দীর্ঘদিনের কান্দি মহকুমার মানুষের দীর্ঘদিনের দাবি মানুষ রেল পথ পাবে। শুধু এই রাস্তা টা করলেই চাষী থেকে আরম্ভ করে সমস্ত কান্দি মহকুমার লোকজনের লাভ হবে আর সেই কারণে আগামীকাল কংগ্রেস যে রাস্তার দাবিতে পদযাত্রা আয়োজন করেছিল সেই পদযাত্রা দিদি, তার প্রশাসন দিয়ে বন্ধ করার চিঠি পাঠালো। এই দিদি মুখে বলে মানুষের জন্য তিনি কাজ করে যাচ্ছেন। তাহলে এই ১৯ কিলোমিটার পদযাত্রা তো কান্দি মহকুমার মানুষের জন্য, যাতে তারা রেল পরিষেবাটা পায়। তাহলে দিদি কেন এই পদযাত্রা বন্ধ করে মানুষকে ভুল বার্তা দিচ্ছেন বললেন অধীর চৌধুরী।