অবতক খবর,৬ এপ্রিল:দিলীপ ঘোষ দমদম বিমানবন্দর—

*ভাস্কর ঘোষের গ্রেফতারি*

এটা প্রথম নয়। এই সরকার হিংসা আর দুর্নীতি দিয়েছে। আর কিছু দিতে পারেনি। আপনি কিছু চাইলে আপনাকে গলা ধাক্কা, কেস, অপমান। এর আগে ডি এ নিয়ে দাবি তোলায় একই ঘটনা ঘটেছিল। মহিলাদের ও ছাড়া হয়নি। আমরা দেখেছি, ওরা রাস্তায় শুয়ে আছে। জলে কাদায়। কি বাকি রেখেছেন? একটা গণতান্ত্রিক পদ্ধতির আন্দোলনে? তাদের কথা শোনার কেউ নেই। ভাস্কর দের লড়াই থামবে না। এই লড়াই এই অত্যাচারী শাসক কে একদিন লাইনে আনবে। পুলিশের যুক্তি ছেন্দো কথা। তারা কেউ পুলিশকে মারতে যায়নি। পুলিশ ওদের আন্দোলনে বাধা দিয়েছে। পুলিশের বিরুদ্ধে কেস হাওয়া উচিৎ। গণতান্ত্রিক আন্দোলনের গলা টিপে ধরলে মানুষ বিচার করবে।

*সব বিজেপির চক্রান্ত : শেখ শাহাজাহান*

উনি যখন খুন করছিলেন, মহিলাদের ওপর অত্যাচার করছিলেন, তখন মনে ছিল না একদিন জেলের ভাত খেতে হবে। ধরা পড়লেও বিজেপির চক্রান্ত? ওখানে মহিলারা রাস্তায় ঝাঁটা নিয়ে বেরিয়েছিল কেন? কোথায় বিজেপি তখন? বিজেপি তো ঢুকতেই পারেনি। আপাতত জেলে থাকো। নিজেকে নির্দোষ প্রমাণ করলে বেরোতে পারবে।

*কীর্তি আজাদ প্রসঙ্গ*

ভালো তো। জিতে আসুন। ওনার দূর্ভাগ্য। ওনাকে তৃণমূল এমন ফাঁসিয়েছে, উনি আর বেরোতে পারছেন না। রেজাল্ট হলে বুঝতে পারবেন। কঠিন ফাঁদে পা দিয়েছেন। ওনার পার্টি ওনাকে সাহায্য করছে না। আমি যদি উল্টে বলি, ওনার পার্টির লোকেরা আমাকে সাহায্য করছে। কীর্তি আজাদের বাংলার রাজনীতি বুঝতে সময় লাগবে। উনি বারবার আমার পিছনে লাগছেন। লোক ভাবছে ও জিতলে আর ওকে দেখতে পাবো? দিলীপ ঘোষ মানুষের সঙ্গে আছে। আন্দামান আমার পুরোনো জায়গা। একদিনের জন্য আজ যাচ্ছি। কাল ফিরে আসব।

*রচনা লকেট দ্বৈরথ*

রচনা শিল্পের কি বোঝেন? সিনেমা করেন। সিনেমা শিল্প টাই দেখুন। লকেট এর সঙ্গে রচনার তুলনাই হয়না। লকেট সিনেমা করার পর কয়েক বছর ধরে সাফল্যের সঙ্গে রাজনীতি করছে। লোকসভায় জিতেছে। পার্টি স্বীকৃতি দিয়েছে। সাফল্যের সঙ্গে দলকে নেতৃত্ব দিয়েছে। তাই লকেট অনেক এগিয়ে। বাকিটা ওখানকার মানুষ ঠিক করব।

*আরও তীব্র সংঘাতে রাজ্য ও রাজ্যপাল*

নতুন কিছু নয়। ইতিহাসে এটা চলতেই থাকে। যখন আর কিছু করার থাকে না তখন সরকার রাজ্যপালের বিরুদ্ধে আওয়াজ তুলে টি আর পি নেওয়ার চেষ্টা করে।

*মুখ্যমন্ত্রীর সভায় শিশুরা*

এরকমই হয়। প্রশাসনিক বৈঠক বা পার্টি মিটিংয়ে স্কুলের শিশুরা থাকে। বলে সাইকেল দিয়েছি ড্রেস দিয়েছি জুতো দিয়েছি তাই মিটিংয়ে আসতে হবে। কারণ ভোটাররা আর আসেনা। তাদের ছেলেমেয়েরা আসে। আমার মনে হয় ওনার বিরুদ্ধে মডেল কোড অফ কন্ডাক্ট কেস হাওয়া উচিৎ।