অবতক খবর,১৬ সেপ্টেম্বর: রাজ্য সরকার রাজ্যের রেশন গ্রাহকদের সাহায্যের উদ্দেশ্যে শুরু করল দুয়ারে রেশন প্রকল্প। সেইমতো পরীক্ষামূলকভাবে দক্ষিণ দিনাজপুর জেলাতেও আজ থেকে শুরু হল দুয়ারে রেশন প্রকল্পের কাজ।

গত বিধানসভা নির্বাচনের সময় মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি রাজ্যের মানুষকে কথা দিয়েছিলেন তিনি দুয়ারে রেশন প্রকল্প চালু করবেন। নির্বাচনে জয় লাভ করেই কথা রাখলেন রাজ্যের প্রশাসনিক প্রধান।
সেইমতো আজ থেকে পরীক্ষামূলকভাবে সারা রাজ্যে শুরু হলো দুয়ারে রেশন প্রকল্প। দক্ষিণ দিনাজপুর জেলাতেও শুরু হল পরীক্ষামূলকভাবে দুয়ারে রেশন প্রকল্প।

আজ দিনাজপুর জেলার বালুরঘাট শহরের সব্যসাচী ক্লাব পাড়া এলাকা,মাতৃ সদন এলাকা সহ বেশ কিছু জায়গায় এই পরীক্ষামূলকভাবে দুয়ারে রেশন প্রকল্পের কাজ চলে।

রাজ্যের অনেক বৃদ্ধ-বৃদ্ধারাই শারীরিক কারণে এবং বয়সজনিত কারণে পেছনে গিয়ে রেশন তুলতে পারেন না। কিংবা রেশন তুলতে তাদের সমস্যার সম্মুখীন হতে হয়।তাই এই প্রকল্পের মাধ্যমে তারা বাড়ির সামনে হাতের কাছে এই রেশন পেয়ে যাওয়ায় যথেষ্ট খুশি। তারা এই প্রকল্পের সুবিধাতে ধন্যবাদ জানিয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রীকে। পাশাপাশি তারা ধন্যবাদ জানিয়েছেন রেশন ডিলারদেরও।