অবতক খবর: ফের বর্ষার বৃষ্টিতে ভিজতে চলেছে বঙ্গবাসী। দক্ষিণবঙ্গে আগামী ২৪ ঘণ্টায় বিক্ষিপ্ত হালকা বৃষ্টির সম্ভাবনার কথা জানিয়েছে আলিপুর আবহাওয়া অফিস। শুক্রবার থেকে দক্ষিণবঙ্গে সামান্য বৃষ্টি বাড়বে। তাপমাত্রার খুব একটা পরিবর্তন নেই দক্ষিণবঙ্গের। কলকাতা এবং পার্শ্ববর্তী এলাকায় বৃহস্পতিবার বৃষ্টির সম্ভাবনা খুবই কম। তবে শুক্রবার থেকে সামান্য বৃষ্টি বাড়বে কলকাতায়।

দক্ষিণবঙ্গে আর্দ্রতাজনিত অস্বস্তি বজায় থাকবে। দক্ষিণবঙ্গে বর্ষা এমনিতেই অন্যান্য বারের তুলনায় পরে ঢুকেছে। জুনের প্রথম থেকে এখনও পর্যন্ত ৩৯ শতাংশ ঘাটতি রয়েছে বৃষ্টির। দক্ষিণবঙ্গে এখনও খুব বেশি বৃষ্টির আশা দেখা যাচ্ছে না।দক্ষিণবঙ্গে একদিকে আর্দ্রতাজনিত অস্বস্তি অন্যদিকে বিক্ষিপ্তভাবে হালকা মাঝারি বৃষ্টির সম্ভবনা রয়েছে। শুক্রবার থেকে বৃষ্টি কিছুটা বাড়তে পারে দক্ষিণবঙ্গে। শনি ও রবিবার উপকূলের জেলাগুলিতে অপেক্ষাকৃত বেশি বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে।আংশিক মেঘলা আকাশ এবং বজ্রবিদ্যুৎ-সহ হালকা মাঝারি বৃষ্টির সম্ভাবনা দক্ষিণবঙ্গের জেলাগুলিতে।

উত্তরবঙ্গের ক্ষেত্রে আগামী ২ দিন বৃষ্টিপাতের পরিমাণ বেশি থাকবে দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহারে। শুক্রবারও উত্তরবঙ্গে এই পাঁচটি জেলায় ভারী থেকে অতিভারী বৃষ্টির আশঙ্কা রয়েছে। ১৫ তারিখ থেকে উত্তরবঙ্গে বৃষ্টি ধীরে ধীরে কমবে। বিশেষ করে দার্জিলিং, আলিপুরদুয়ার এবং জলপাইগুড়িতে ভারী থেকে অতিভারী বৃষ্টি চলবে। এর ফলে ভূমিধসের সম্ভাবনা রয়েছে।ভারী থেকে অতিভারী বৃষ্টির জন্য উত্তরবঙ্গের ওপরের পাঁচটি জেলা সতর্কতা-বার্তা জারি করা হয়েছে।