অবতক খবর,২৯ আগস্ট,জলপাইগুড়ি:রবিবার জলপাইগুড়ি লোকহিতৈষীর পক্ষ থেকে তোড়লপাড়া নেতাজী বিদ্যাপীঠ হাইস্কুল প্রাঙ্গনে দশম ও দ্বাদশ শ্রেণীর ছাত্রছাত্রীদের নিয়ে একটি শিক্ষা শিবিরের আয়োজন করা হয়।

আজকের শিবিরে ৭৮ জন ছাত্রছাত্রী অংশগ্রহণ করে।

করোনার কারনে স্কুল বন্ধ থাকায় গ্রামগঞ্জের ছাত্র ছাত্রীরা সবচেয়ে বেশি অসুবিধার সন্মুখিন হয়েছে।

কারণ অনেকেরই মোবাইল না থাকায় অনলাইন ক্লাসের সুবিধা নিতে যেমন পারে না। তেমনী অনেকের বাড়িতে পড়াশুনায় সাহায্য করার মতো কেউ নেই।এই পরিস্থিতিতে শিক্ষার্থীদের সাহায্য করার লক্ষ্যে এই শিক্ষা শিবিরের আয়োজন করা হয়েছে।

কেউ বা ইংরেজিতে কাঁচা, আবার কারো অঙ্কে ভীতি – মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক ছাত্র ছাত্রীদের এই ভীতি দূর করা এই শিবিরের মূল উদ্দেশ্য।

আসলে এই পরীক্ষা গুলোই ছাত্রজীবনে সবচেয়ে বড় পরীক্ষা। তাই বিভিন্ন বিষয় নিয়ে ভীতি থেকেই যায়। এই শিক্ষা শিবিরে যোগ দিতে পেরে ছাত্রছাত্রীরাও খুশি।

কয়েকজন অভিজ্ঞ শিক্ষকশিক্ষিকা যোগ দেন এই শিবিরে। বিভিন্ন বিষয়ে কীভাবে প্রস্তুতি নিতে হবে, কী ধরনের প্রশ্ন পরীক্ষায় আসতে পারে সেই বিষয়ে আলোকপাত করেন শিক্ষক শিক্ষিকারা।

এদিনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নেতাজী বিদ্যাপীঠ হাইস্কুলের সভাপতি কমল চৌধুরী।

আজকের অনুষ্ঠানে শিক্ষক শিক্ষিকাদের মধ্যে উপস্থিত ছিলেন প্রশান্ত চৌধুরী ,অনুজ প্রতিম দে , শুভংকর দত্ত,শুভজিৎ রায়,আলোক কুমার নিয়োগী,শ্রেয়সী চ্যাটার্জি,জয়া চক্রবর্তী,মৌমিতা সরকার,প্রতাপ নিয়োগী প্রমুখ।