অবতক খবর: তৃণমূল বিধায়ক জীবনকৃষ্ণ সাহার বিরুদ্ধে চার্জশিট জমা দিল সিবিআই। শুক্রবার আলিপুরের বিশেষ সিবিআই আদালতে অতিরিক্ত চার্জশিট জমা পরেছে। চার্জশিটে অভিযুক্ত হিসাবে জীবনকৃষ্ণের নাম আছে। তিনি ছাড়াও সুব্রত সামন্ত নামে আরও এক ধৃতেরও নাম আছে ওই চার্জশিটে।

জীবন এবং সুব্রত, দু’জনেই বর্তমানে নিয়োগ দুর্নীতি মামলায় জেল হেফাজতে আছেন। আদালতে ৩০ পাতার ওই চার্জশিট জমা পড়লেও শনিবার পর্যন্ত বিচারক তা গ্রহণ করেননি। সিবিআই জানিয়েছে, নিয়োগ দুর্নীতি মামলায় ধৃত জীবনকৃষ্ণ এবং সুব্রতের বিরুদ্ধে জালিয়াতি, তথ্যপ্রমাণ লোপাট এবং দুর্নীতিদমন আইনের ধারায় চার্জশিট পেশ করা হয়েছে। যদিও গ্রেফতারের পর থেকে জীবনকৃষ্ণ বারবার দাবি করেছেন যে তিনি কোনও চাকরি বিক্রি করেননি। তদন্তে তার বিরুদ্ধে তথ্যপ্রমাণ মিলবে না বলেও দাবি করেন তিনি। চার্জশিটে নাম থাকা আরেক অভিযুক্ত সুব্রত নিয়োগ দুর্নীতি চক্রের এজেন্ট বলে সিবিআই সূত্রের দাবি।

নিয়োগ দুর্নীতি মামলায় এপ্রিলের মাঝামাঝি তৃণমূল বিধায়ক জীবনকৃষ্ণ সাহার বাড়িতে হানা দেয় সিবিআই। জিজ্ঞাসাবাদের ফাঁকে বিধায়ক নিজের দু’টি মোবাইল বাড়ির পাশের পুকুরে ফেলে দেন। পাম্প এনে জল সেঁচে, শ্রমিক নামিয়ে কাদা ঘেঁটে মোবাইল ফোনগুলি উদ্ধার করেন তদন্তকারীরা। গ্রেফতারও করা হয় শাসক দলের বিধায়ককে।