অবতক খবর,২২ মে,চোপড়াঃতীব্র গরমে পানীয় জলের হাহাকার চোপড়া ব্লকের একাধিক গ্রামে।। একদিকে কুয়োর জল শুকিয়ে যাচ্ছে, অন্যদিকে টিউবওয়েল থেকে পড়ছে না জল।। বিশুদ্ধ পানিয় জলের বাড়ি বাড়ি নলকূপ বসানো হলে ও বছর ধরে জল আসেন না।। ফলে চরম সমস্যায় পড়েছে গ্রামবাসীরা।। স্বাভাবিক ভাবে গ্রামবাসীরা প্রশাসনের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিচ্ছেন।।

জানা গিয়েছে চোপড়া ব্লকের মাঝিয়ালি ও হাপতিয়াগছ গ্রাম পঞ্চায়েতর বিভিন্ন এলাকায় জল সংকট দেখা দিয়েছে।। বিশেষ করে ভুটিঝাড়ি, খোচাবাড়ি, ফকিরনি, দেবীঝোড়া সহ বেশ কয়েকটি গ্রামের জলের তীব্র সংকট দেখা গিয়েছে। গরম পড়তেই এই সমস্যা যেন চরম আকার নিচ্ছে।। পানীয় জলের জন্য অপেক্ষায় থাকতে হচ্ছে গ্রামবাসীদের।। ভোরের দিকে কুয়ো থেকে অল্প জল পাওয়া গেলেও সারাদিনে আর জল পাওয়া যায় না।। গ্রামবাসীরা জানিয়েছেন, কুয়োর জল শুকিয়ে ৩৭ থেকে ৪০ ফিট নিচে চলে গিয়েছে।। টিউবওয়েল থেকেও জল পড়ছে না।। বাড়ি বাড়ি পানীয় জলের পরিষেবা পৌছে দেওয়া হলেও বছরেরও বেশি সময় থেকে সেই নলকূপে জল আসে না বলে অভিযোগ গ্রামবাসিদের।। শুধু তাই নয় চা বাগানের সেচের জল এখন পানীয় জলের জন্য ব্যবহার করছে গ্রামবাসীরা।। তাই দ্রুত পানীয় জলের দাবি তুলেছেন গ্রামবাসীরা।

অন্যদিকে এবিষয়ে চোপড়ার পঞ্চায়েত সমিতির সভাপতি মহম্মদ আজাহারউদ্দিন বলেন, যেসব এলাকায় পানীয় জলের সমস্যা রয়েছে।। ইঞ্জিনিয়ার দিয়ে এলাকায় তদন্ত করে দেখা হবে। এবং সেই সব এলাকায় জলস্বপ্ন প্রকল্পের মাধ্যমে দ্রুত সমস্যার সমাধানের আশ্বাস দেন তিনি।

তবে কবে জল সংকট থেকে মুক্তি পাবে চোপড়ার মাঝিয়ালি ও হাপতিয়াগছ গ্রাম পঞ্চায়েত নজর থাকবে আমাদের।।