অবতক খবর :: দক্ষিণ দিনাজপুর ,১৪ ফেব্রুয়ারি :  তপন দীঘি সংস্কার করতে গিয়ে উঠে এলো প্রাচীন যুগের দুর্গামূর্তি। শুক্রবার দুপুরে তপন দীঘি সংস্কার করার সময় দুর্গার মূর্তি উদ্ধার হয়। বিষয়টি নজরে আসতেই এলাকায় চাঞ্চল্য ছড়ায়। খবর পেয়ে ঘটনাস্থলে যায় তপন ব্লক প্রশাসন ও পুলিশ। তপন থানার পুলিশ পরে মূর্তিটি উদ্ধার করে থানায় নিয়ে আসে। ঠিক কোন সময়ের মূর্তিটি তা এখনো পরিষ্কার নয়।


প্রসঙ্গত, মুখ্যমন্ত্রীর নির্দেশের পরই রাজ্য পর্যটন দপ্তরের পক্ষ থেকে প্রায় ৩৭ কোটি টাকা বরাদ্দ করা হয়, তপন দীঘি সংস্কারের জন্য। চলতি বছরের তপন দীঘি সংস্কারের কাজ শুরু হয়। উত্তরবঙ্গ উন্নয়ন দপ্তরের প্রতিমন্ত্রী বাচ্চু হাঁসদা তপন দীঘি সংস্কারের শুভ সূচনা করেন। বেশ কিছুদিন ধরেই তপন দীঘি সংস্কার করা হচ্ছিল।

আজও তপন দীঘি সংস্কার করার সময় হঠাৎই একটি প্রাচীনকালে পাথরের দুর্গা মূর্তি উদ্ধার হয়।  মূর্তি  এক সাইড ভাঙ্গা রয়েছে। বিষয়টি জানাজানি হতেই চাঞ্চল্য ছড়ায়। মূর্তি দেখার জন্য উৎসুক জনতার ভিড় বাড়ে। পরে তপন থানাতে  পুলিশ মূর্তিটি উদ্ধার করে থানায় নিয়ে যায়। স্থানীয়দের অনুমান তপন দীঘি সংস্কার করার সময় আরও বহু পুরনো দিনের ইতিহাস ভেসে উঠতে পারে।