অবতক খবর , সম্পা ভট্টাচার্য  , জলপাইগুড়ি :- গত ডিসেম্বর মাস এবং জানুয়ারির তিন সপ্তাহ পেরিয়ে গেলেও বেতন পাচ্ছেন না ডুয়ার্সের মাল ব্লকের কুমলাই চাবাগানের স্টাফ এবং সাব স্টাফরা।এরই প্রতিবাদে শুক্রবার সকালে কাজে না গিয়ে গেট মিটিংয়ে সামিল হলেন বাগানের স্টাফ এবং সাব স্টাফরা।শুধুমাত্র গেটমিটিং নয়, রীতিমতো বিক্ষোভও দেখান তারা।

সকালে চাবাগানে গিয়ে দেখা গেল রীতিমতো বিক্ষোভ দেখাচ্ছেন কর্মীরা। কর্মীদের পক্ষে চাবাগানের সর্দার এতোয়া গোয়ালা জানান, তারা এখন পর্যন্ত গত ডিসেম্বর মাসের বেতন পাননি। জানুয়ারি মাস শেষ হতে চললেও বেতনের কোন খবরই নেই।প্রতিদিন ম্যানেজারের সাথে দেখা করে অনুরোধ করলেও কোন সুরাহা হয়নি। প্রত্যেকেই প্রচন্ড আর্থিক সংকটে পড়েছেন।অথচ এই কোম্পানির আরও ৪টি চাবাগান আছে যেখানে এই সমস্যা নেই। শুধুমাত্র এখানেই এই সমস্যা চলছে। এছাড়াও প্রভিডেন্ট ফান্ডের টাকা কাটা হলেও তা সংশ্লিষ্ট দপ্তরে জমা হচ্ছে না।

অবসরপ্রাপ্ত শ্রমিকদের সমস্যা হচ্ছে। এজন্যই সবাই গেটমিটিংয়ে সামিল হয়েছেন। যতদিন সমস্যা না মিটবে ততদিন এই কর্মসূচি চলতে থাকবে।

এই বিষয়ে জানতে চাইলে চাবাগানের ম্যানেজার ভরত শর্মা বলেন, চাবাগানের স্টাফ ও সাব স্টাফরা এসেছিল কবে ওদের বেতন দেওয়া হবে তা জানতে। আমি বলেছি কিছুটা দেরী হচ্ছে। আমি হেড অফিসে সবকিছু জানিয়েছি। আশা করি দু’ একদিনের মধ্যে সমস্যা মিটে যাবে।